5 কেজি বিনামূল্যে রেশন ভারত সরকারের নতুন স্কিম, এখন থেকে চালু হলো

আরেকটা প্রকল্প নিয়ে হাজির হয়েছি। আজকের প্রতিবেদনের মাধ্যমে একটা প্রকল্পে 81 হাজার মানুষকে দেয়া হবে ফ্রিতে খাদ্যশস্য।আরো অনেক কিছু জানতে পারবেন আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে। কত কিলো খাদ্যশস্য দেয়া হবে মানুষকে ? এবং কোন তারিখ থেকে চালু হবে এই প্রকল্প?সব কিছু জেনে নেব আমাদের এই বাংলা গ্লোবাল ডট কম ওয়েবসাইটের মাধ্যমে বিস্তারিতভাবে।

আরো অনেক –2023 শে এই ডিগ্রি থেকে মিলবে লাখ টাকার চাকরি, রইল সম্পূর্ণ লিস্ট যেখান থেকে আপনি 2023 এ লাখ টাকার চাকরি পেতে পারেন

এই প্রকল্পের উদ্দেশ্য

জাতীয় খাদ্য নিরাপত্তা আইনের অধীনে সারা দেশে এবার 81 কোটিরও বেশি লোককে ,প্রতিমাসে 5 কেজি করে বিনামূল্যে খাদ্য সরবরাহ করা হবে । এই কাজটিকে বাস্তবায়ন করতে ভারত সরকার ফুড কর্পোরেশন অফ ইন্ডিয়া দায়িত্ব দিয়েছেন ,তাদেরকে বলা হয়েছে যে প্রতি সপ্তাহে তিনটি রেশন দোকানে ঘুরে দেখতে হবে এবং একটি রিপোর্ট বানিয়ে জমা দিতে হবে ।

প্রধানমন্ত্রীর গরিব কল্যাণ আন্না যোজনা

2020 সালে covid এর সময় ভারত সরকার প্রধানমন্ত্রীর গরিব কল্যাণ আন্না যোজনা চালু করেছিল। সেই প্রকল্পের মাধ্যমে বিনামূল্যে সকলকে খাদ্যশস্য দেয়া হত দরিদ্র মানুষকে। এবার 2023 সালে সেটির পরিবর্তে প্রধানমন্ত্রী এই প্রকল্পটি হাতে নিয়েছে যাতে করে প্রতিমাসে খাদ্যশস্য পেয়ে যায় দেশের অনেক দরিদ্র মানুষেরা

আরো অনেক কিছু জানতে আমাদের বাংলা global.com ওয়েবসাইটের সঙ্গে আপনি যুক্ত থাকুন। আমরা প্রতিনিয়ত আপনাকে এই সকল বিষয় সম্বন্ধে আপডেট দিতে থাকব। যাতে করে আপনি কোন প্রকল্প থাকে যেন বাদ না পড়ে যান এবং সব রকম প্রকল্পের সুবিধা জান আপনি নিতে পারেন।

FAQ/বহু চর্চিত প্রশ্ন

প্রধানমন্ত্রী গরিব কল্যাণ আন্না যোজনা কত সালে চালু হয়েছিল?

2020

Leave a Comment