গৃহ বধুদের জন্য নতুন স্কীম, জেনে নিন কিভাবে আবেদন করবেন

আজকের প্রতিবেদনের মাধ্যমে আমরা জানবো একটি স্কিম সম্বন্ধে,তাঁতি ভাইদের জন্য বলা হয়েছে। আসুন জেনে নেয়া যায় কি কি রয়েছে এই স্কিমের মধ্য বিস্তারিতভাবে আমাদের এই বাংলা গ্লোবাল ডটকমের পেজে।

আরো পড়ো –পোস্ট অফিসের চেয়ে ভালো! সেরা ফিক্সড ডিপোজিট সুদের হার

কারা কারা কী সব বলেছেন?

ওয়ারঙ্গল পূর্ব বিধায়ক নান্নাপুনেনি নরেন্দ্র উপনির্বাচন প্রচারের সময় একটি তাঁত মেশিনে পা রেখে তাঁতি সম্প্রদায়কে অপমান করেছেন বলে অভিযোগ করে, দাসু সুরেশ এবং তাঁতি সম্প্রদায়ের বেশ কয়েকজন সদস্য রবিবার ওয়ারাঙ্গালে একটি মহা সম্প্রোচনামের আয়োজন করেছিলেন।

সুরেশ বিধায়কের কাজের নিন্দা করেন এবং অভিযোগ করেন যে সম্প্রদায়ের সদস্যরা তার মূর্খতার কাজের তীব্র বিরোধিতা করার পরে টিআরএস নেতা তার ক্ষমা চেয়েছেন। সম্প্রদায়ের নেতা বলেছিলেন যে নরেন্দ্র তাঁতি সম্প্রদায়ের কল্যাণে কিছুই করেননি |

তিনি বলেছিলেন যে সমিতির গৃহীত প্রচেষ্টার কারণে, সম্প্রদায়ের অন্তত অর্ধেক মানুষ 5 লক্ষ টাকার দুর্ঘটনাজনিত বীমা পেতে পারে। তিনি দাবি করেছিলেন যে রাজ্য সরকারকে রাজ্যের সমস্ত তাঁতিদের জন্য এই প্রকল্পটি বাস্তবায়ন করতে হবে।

কি কি দাবি করেছেন?

  • রাজ্য সরকার একটি তাঁত কর্পোরেশন প্রতিষ্ঠা করবে এবং 59 বছর বয়সী সমস্ত তাঁতিদের জন্য প্রকল্পটি বাস্তবায়নের জন্য 100 কোটি টাকার কর্পাস তহবিল বিনিয়োগ করবে।
  •  রাজ্য সরকারেরও একটি প্রকল্প বাস্তবায়নের জন্য পদক্ষেপ নেওয়া উচিত এবং তাঁতিদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি 36,000 টাকা জমা দিতে হবে বলে দাবি করা হয়েছে।

কারা কারা এই সমাবেশে যোগদান করেন?

অ্যাসোসিয়েশনের রাজ্য কার্যনির্বাহী সদস্য চাপর্তি কুমার, ইউনাইটেড ওয়ারাঙ্গল জেলার আহ্বায়ক দামেরকোন্ডা কোমুরাইয়া, সমবায় সমিতির সদস্য কবিতা, রাজ্য লক্ষ্মী এবং তাঁতি সম্প্রদায়ের লোকেরা এই কর্মসূচিতে অংশ নেন।

FAQ/বহু চর্চিত প্রশ্ন

কত বছরের লোকেরা এই সুবিধাটা পেয়ে থাকবেন?

59

Leave a Comment