অগ্নিবীর প্রকল্পে শুরু হল নিয়োগ, 30,000 জন কে ভারতীয় নৌবাহিনীতে ভর্তি নেয়া হলো | Agneepath Recruitment

যারা চাকরির জন্য ঘুরে বেড়াচ্ছেন তাদের জন্য আরও একটি প্রকল্প নিয়ে হাজির আমাদের এই বাংলা গ্লোবাল.COM ওয়েবসাইট । আজ আমরা অগ্নিপথ / অগ্নিবীর নৌবাহিনীতে বিজ্ঞপ্তি দেয়া হয়েছে নিয়োগের জন্য সেই বিষয়ে আলোচনা করব। কতজন মহিলা / কতজন পুরুষ কে নেয়া হবে? কিভাবে আবেদন করতে পারবেন? এবং আরও অনেক কিছু জানতে আমাদের এই ওয়েবসাইটের সঙ্গে যুক্ত থাকুন।

আরো পড়ো –RRB Group D Result 2022: বেরিয়ে গেল রেজাল্ট দেখুন কাট অফ মার্কস কত এবং চান্স পেয়েছেন কিনা।

Agneepath Recruitment :কত জনকে নেওয়া হয়েছে?

এখন শুধু পুরুষেরাই নয় মহিলাদের সমান সম্মান দেয়া হচ্ছে নৌবাহিনীতে। অগ্নিপথ প্রকল্পের মাধ্যমে এখনো পর্যন্ত 341 জন মহিলাকে নিয়োগ করা হয়েছে বলে জানিয়েছেন নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল। প্রথম এ তিন হাজার জনকে নিয়োগ করা হয়েছিল অগ্নিপথ প্রকল্পের মাধ্যমে। জানা গিয়েছে যে অন্তত 10 শতাংশ মহিলাকে নিয়োগ করা হয়েছে বিভিন্ন পদে এবং নৌবাহিনীতে নিয়োগ করা মহিলাদের এখন সমান মর্যাদা দেওয়া হচ্ছে।

Agneepath Recruitment :কি কি বলা হয়েছে?

গত 1 জুলাই থেকে অগ্নিবীণা মহিলাদের জন্য নিয়োগের বিজ্ঞপ্তির আবেদনপত্র গ্রহণ করেছিল। তার ভিত্তিতেই নিয়োগ নেয়া হচ্ছে। জানানো যাচ্ছে যে আগামী 2047 সালের মধ্যে নৌসেনা পুরোপুরি নিজেদের আত্মনির্ভর হয়ে যাবে ।তারা কারোর উপর ভরসা করে থাকবে না ।তাদের প্রয়োজনীয় অস্ত্র-সরঞ্জাম জাহাজ এবং সম্পূর্ণ তারা নিজেদের উপর এবং নিজেদের চেষ্টায় তৈরি করে ফেলবে। তারা ভারতীয় মহাসাগরীয় অঞ্চলের উপর ভালো করে নজর রাখছে যাতে করে দেশের কোনো ক্ষতি না হয়।

অফিসিয়াল ওয়েবসাইট এখানে ক্লিক করুন

FAQ/বহু চর্চিত প্রশ্ন

Agneepath Recruitment :কতো সালের মধ্যে নৌবাহিনী নিজেদের উপর নির্ভরশীল হয়ে যাবে?

2047

Leave a Comment