বাংলায় হবেনা পঞ্চায়েত ভোট, পিএম আবাস যোজনা তে সবাই বাড়ি পাওয়ার পরেই ভোট শুরু হবে বলে জানালেন

তাহলে কি বাংলায় হবেনা পঞ্চায়েত ভোট । এমনি একটা শোরগোল উঠেছে সারা বাংলা জুড়ে। জানা গেছে যে পিএম আবাস যোজনা তে অনেকেই নাকি ঘর পায়নি। তাদের টাকা দেয়া হয়েছে অন্যজনকে অর্থাৎ রাজনৈতিক দলের অনেক আত্মীয়দের টাকা দেয়া হলো। তাদের কারা টাকা পেয়েছে? যারা টাকা পায়নি তারা কি আবার টাকা, পাবে? ভোট কি তাহলে হবে কি হবে না?আসুন সবকিছু জেনে নেব আমাদের এই পেজে বিস্তারিতভাবে।

আরো পড়ো –দুবাই ও লাহোরে সিট পড়েছে Primary TET এর। কিন্তু কেন? কি বললেন প্রশাসক?

আবারো সেই আবাস যোজনা নিয়ে ঘর না পাওয়ার অভিযোগ তুলল পুরুলিয়ার এক ব্যক্তি। তার বাড়ি শ্যামপুর গ্রামে ।তিনি জানিয়েছেন যে যে তালিকাভুক্ত লোকের নাম বেরিয়েছে সেখানে তার নাম নেই। এজন্য তিনি জেলা প্রশাসনের কাছে এই অভিযোগটি জানিয়েছেন।

শ্যামপুরের গ্রামের লোকেদের অবস্থা খুবই খারাপ । অধিকাংশ লোক নুন আনতে পান্তা ফুরায় ।এই পরিস্থিতিতে তাদের চেয়ে আবাস যোজনার ঘর পাওয়ার কথা ছিল সেটাও যদি না পায় তাহলে তারা খুব অসহায় হয়ে পড়বে। সে রকম একটি ঘটনা ঘটল পুরুলিয়ার এক ব্যক্তির সঙ্গে । ইতিমধ্যে বার করা হয়েছে আবাস যোজনা নতুন তালিকা ।সেখানে তার নাম নেই।

এরকম নাকি অনেক লোকের সঙ্গেই হয়েছে বলে জানিয়েছেন তারা গ্রামের মানুষেরা । তারা অনেক কাঠ-খড় পুড়িয়ে ও এই সমস্যার সমাধান করতে পারেনি। একদম সর্বশেষে তারা সদর প্রশাসনের কাছে গিয়ে এই বিষয়টি জানিয়েছেন ।

প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে যে খুব শীঘ্রই এই বিষয়টি নিয়ে আলোচনা করা হবে, এবং এই বিষয়টি খতিয়ে দেখা হবে। যাতে করে যেসব লোকেরা এ টাকাটা এখনো পায়নি এবং তাদের পাওয়া দরকার তারা খুব শিগ্রই পেয়ে যাবে। গ্রামের লোকেরা এই বিষয়টি আরও জানিয়েছে যদি তারা আবাস যোজনা টাকা না পায় তাহলে পঞ্চায়েত ভোট হতে দেবেন না।

FAQ/বহু চর্চিত প্রশ্ন

আবাস যোজনা দুর্নীতিতে এবার কোথা কার লোক পড়েছে?

পুরুলিয়া

Leave a Comment