কোন ব্যাঙ্ক সর্বোচ্চ ফিক্সড ডিপোজিট (FD) সুদের হার দিচ্ছে? জেনে নিন এক্ষুন্নি

কম এফডি হারের দিন শেষ । এখন এফডিতে [FD] উপযুক্ত হারের অফার চলছে। এই বছর মে মাস থেকে ব্যাংকগুলোর স্থায়ী আমানতের সুদ বাড়িয়ে দিয়েছে। রিজার্ভ ব্যাংক টানা চারবার রেপোরেট বৃদ্ধি করেছে যার ফলে ক্ষুদ্র, সরকারি এবং বেসরকারী ব্যাংকেও হার বৃদ্ধি পেয়েছে। আসুন এই সকল বিষয় সম্বন্ধে আরও বিস্তারিতভাবে জেনে নেই আমাদের বাংলা গ্লোবাল ডট কমের মাধ্যমে।

আরো পড়ো —১৫ লাখ চাকরি প্রতি মাসে বললেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব | সেরা job update

এইবার আমরা বিস্তারিতভাবে জেনে নেব কোন ব্যাংকে এফডি রেট কত বেড়েছে ?এবং কত দিনে সেই জিনিসটি মানুষের হাতে এসে পৌঁছাবে, এই সকল বিস্তারিতভাবে।

Axis Bank FD রেট

অ্যাক্সিস ব্যাংকের এই হারগুলো চালু ভাবে ১৫ নভেম্বর থেকে।

সময় সীমাFD রেট
7 দিন থেকে 45 দিনের মধ্যে 3.50%
46 দিন থেকে 60 দিনের মধ্যে 4%
61 দিন থেকে 6 মাসের মধ্যে 4.50%
6 মাস থেকে 9 মাসের মধ্যে 5.25% 
9 মাস থেকে 1 বছরের মধ্যে 5.50% 
12 মাস থেকে 15 মাসের মধ্যে6.25%
15 মাস থেকে 18 মাসের মধ্যে 6.40% 
18 মাস থেকে 3 বছরের মধ্যে6.50%৷
3 বছর থেকে 10 বছরের মধ্যে6.50% 
Bank FD interest rate table

এইচডিএফসি ব্যাঙ্কের এফডি রেট

এইচডিএফসি ব্যাংকের এই পরিষেবা চালু হবে ৮ নভেম্বর থেকে। এইচডিএফসি তরফ থেকে জানানো গিয়েছে যে, সাত দিন থেকে দশ বছরের মধ্যে যদি কোন আমানত পরিপক্ক হয়ে যায় তাহলে সাধারন জনগন ৩ থেকে ৬.৫ শতাংশ পর্যন্ত সুদ পাবে এবং বয়স্ক নাগরিকরা ৩.৫ থেকে ৭ শতাংশ পর্যন্ত সুদ পাবে।

এছাড়া ব্যাংকের তরফ থেকে জানানো গিয়েছে যে ৫ কোটির কম ফিক্সড ডিপোজিট বুক করতে এসেছ এমন প্রবীণ নাগরিককে ০.২৫ শতাংশ অতিরিক্ত প্রেমিয়াম দেয়া হবে।

এসবিআই এফডি রেট

SBI এর তরফ থেকে জানানো হয়েছে যে এই হার গুলি কার্যকর হবে 22 অক্টোবর থেকে।

SBI সাধারণ জনগণের জন্য ৩% থেকে ৬.২৫৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের জন্য ৩.৫% এবং ৬.৯ শতাংশ সুদের হার অফার করেছে।

SBI ওয়েবসাইটে জানানো হয়েছে যে, SBI স্টাফ এবং SBIপেনশন ভোগীদের সুদের হার 1% বেশি হবে। ব্যাংকটি বর্তমানে ৭ দিন থেকে ১০ বছরের মেয়াদী FD তে সুদের হার অফার করেছে। ৬০ বছর এবং তার বেশি বয়সের সকল সিনিয়র সিটিজেন এবং এসবিআই পেনশন ভোগীদের জন্য প্রযোজ্য হারটি আবাসিক ভারতীয় প্রবীণ নাগরিকদের জন্য 0.50 শতাংশ বেশি করা হবে।

আইসিআইসিআই ব্যাঙ্ক এফডি রেট

ICICI এর তরফ থেকে জানানো হয়েছে যে এই পরিষেবা চালু হবে ১৬ই নভেম্বর ২০২২ তারিখ থেকে।

দুই কোটি টাকার নিচে স্থায়ী আমানতের সুদের হার বাড়ানো হবে। ব্যাংকটি বর্তমানে ৭ দিন থেকে ১০ বছরের মেয়াদী FD তে সুদের হার অফার করেছে। সেখানে বলা হয়েছে যে সাধারণ জনগণের জন্য ৩ শতাংশ থেকে ৬.৬ শতাংশ এবং বয়স্ক প্রার্থীদের জন্য ৩.৫% থেকে ৭.০ শতাংশ পর্যন্ত সুদের হার বাড়ানো হবে।

এই সকল সুযোগ-সুবিধা পেতে আপনি আমাদের পেজে সবসময় আপডেট পেয়ে যাবেন। এছাড়া আপনি নির্দিষ্ট ব্যাংকে গিয়ে এই সকল বিষয় সম্বন্ধে জানতে পারেন এবং এর সুযোগ সুবিধা গুলো নিতে পারেন।

FAQ/বহু চর্চিত প্রশ্ন

AXIS BANK এ সুদের হারের নতুন পরিষেবা কবে থেকে চালু হবে?

১৫ নভেম্বর থেকে।

Leave a Comment