ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড এ চালু হলো নিয়োগ বিপুল পরিমাণে। জানুন কিভাবে আবেদন করবেন | BPCL RECRUITMENT 

ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড এ নেয়া হচ্ছে অনেক চাকরিপ্রার্থীদের এই প্রতিবেদনের মাধ্যমে। আমরা সেই সম্বন্ধে জেনে নেব যে কতজন প্রার্থীকে নেওয়া হচ্ছে? এবং কি করে আপনি আবেদন করবেন? সবকিছু আমাদের বাংলা গ্লোবাল ডট কম ওয়েবসাইটের মাধ্যমে।

আরো অনেক –লাইট হাউস এর নতুন ভারত সরকারের চাকরি, এক্ষুনি আবেদন করুন এবং জানুন সম্পূর্ণ প্রক্রিয়া সম্পর্কে | DGLL Recruitment 2023

BPCL RECRUITMENT 2022:সারসংক্ষেপ

ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড এ এক বছরের চুক্তিতে কার্বন cupture এবং ইউটিলাইজেশন এবং গ্রীন হাইড্রোজেন আর এবং ডি পেশাদার পদের জন্য অনেক প্রার্থীকে নেয়া হচ্ছে। এই পদের জন্য যেসব প্রার্থীর আবেদন করবে তাদের সর্বোচ্চ বয়স ৩৫ বছর এবং মাসিক বেতন প্রায় দু লাখ টাকা পর্যন্ত হতে পারে।

এই পদের জন্য যেসব প্রার্থীর আবেদন করবেন তাদের আবেদনের শেষ তারিখ হচ্ছে ৩১শে ডিসেম্বর ২০২২।

BPCL RECRUITMENT 2022:শিক্ষাগত যোগ্যতা

  • কার্বন ক্যাপচার এবং ইউটিলাইজেশন: কেমিস্ট্রি/কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং/ মেটেরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং-এ পিএইচডি থাকতে হবে।
  • গ্রীন হাইড্রোজেন: ইলেক্ট্রোকেমিক্যাল ইঞ্জিনিয়ারিং/মেটেরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বা গ্রিন হাইড্রোজেন টেকনোলজিতে পিএইচডি ডিগ্রি থাকতে হবে।

BPCL RECRUITMENT 2022:কাজের অভিজ্ঞতা

  • কার্বন ক্যাপচার এবং ইউটিলাইজেশন: CO2 পৃথকীকরণ এবং ব্যবহারের ক্ষেত্রে স্বনামধন্য জাতীয় বা আন্তর্জাতিক পরীক্ষাগার থেকে ন্যূনতম 1 বছরের গবেষণার অভিজ্ঞতা থাকা দরকার।
  • সবুজ হাইড্রোজেন: সবুজ হাইড্রোজেন শক্তি ব্যবস্থা যেমন ইলেক্ট্রোলাইজার, ফুয়েল সেল এবং হাইড্রোজেন স্টোরেজের ক্ষেত্রে ন্যূনতম 1-বছরের গবেষণার অভিজ্ঞতা থাকা দরকার।

BPCL RECRUITMENT 2022:বয়স সীমা

এই পদের জন্য বিভিন্ন পদের আবেদনকারী কে বিভিন্ন বয়সসীমা দেয়া হয়েছে সেটা আপনি অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে দেখতে পারবেন এছাড়া জম্মু-কাশ্মীরের জন্য আলাদা করে বয়স সীমা ধরা হয়েছে সেটাও আপনি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে জানতে পারবেন।

BPCL RECRUITMENT 2022:মাসিক বেতন

  • JG A1 — 50000 – টাকা 160000 (বার্ষিক 19.16 লক্ষ)।
  • JG A2 — 60000 – টাকা 180000 এবং বার্ষিক 22.70 লক্ষ হবে।
  • JG B — 70000 – টাকা 200000 (বার্ষিক 27.50 লক্ষ)।

BPCL RECRUITMENT 2022: নির্বাচন প্রক্রিয়ায়

যেসব প্রার্থীদের এই পদের জন্য নেয়া হবে তাদেরকে প্রথমে একটি শর্ট টেস্টের মাধ্যমে তালিকাভুক্ত করা হবে । এরপরে লিখিত এবং কম্পিউটার ভিত্তিক এক্সাম এর মাধ্যমে সকল প্রার্থী থেকে বিভিন্ন পদে তাদেরকে নিযুক্ত করা হবে। আরো বিষয়বস্তু জানতে বিস্তারিতভাবে তাহলে আপনাকে অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে জানতে হবে।

BPCL RECRUITMENT 2022:কিভাবে আবেদন করবেন

প্রথম অফিশিয়াল ওয়েবসাইট এ যান। সেখানে বিজ্ঞপ্তি অনুসন্ধান করুন এবং বিজ্ঞপ্তি সব তথ্য প্রদান করে, আপনি আপলোড করে দেন এবং প্রয়োজনের জন্য আপনি একটি প্রিন্ট আউট বের করে নিন।

অফিসিয়াল ওয়েবসাইট এখানে ক্লিক করুন

FAQ/বহু চর্চিত প্রশ্ন

BPCL RECRUITMENT 2022:আবেদনের শেষ তারিখ কবে

এই পদের জন্য যেসব প্রার্থীর আবেদন করবেন তাদের আবেদনের শেষ তারিখ হচ্ছে ৩১শে ডিসেম্বর ২০২২।

BPCL RECRUITMENT 2022:আবেদনকারীর বয়স সীমা কত

এই পদের জন্য যেসব প্রার্থীর আবেদন করবে তাদের সর্বোচ্চ বয়স ৩৫ বছর

Leave a Comment