BPCL RECRUITMENT 2022: মাসিক পারিশ্রমিক ত্রিশ হাজার টাকা

BPCL তে অনেক শূন্য পদের জন্য বিজ্ঞপ্তি বার হয়েছে। আসুন জেনে নেয়া যাক কোন পদের জন্য এই বিজ্ঞপ্তি বার হয়েছে ? এবং এই আবেদন করার জন্য আপনাকে কি কি করতে হবে? এবং আবেদন করতে গেলে বয়স সীমা কত লাগবে? মাসিক বেতন কত ? এই সব কিছু সম্বন্ধে জেনে নেব আমাদের এই বাংলা গ্লোবাল ডট কম এর ওয়েবসাইটে বিস্তারিতভাবে।

আরো দেখুন –Duare Ration: ক্যাম্পে হল কান্ড!

BPCL RECRUITMENT 2022:সারসংক্ষেপ

ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডের এক বছরের জন্য কার্বন ক্যাপচার এবং ইউটিলাইজেশন এবং গ্রীন হাইড্রোজেন R এবং D পেশাদারদের প্রোফাইলের জন্য বিজ্ঞপ্তি ছাড়া হয়েছে । এই আবেদনের জন্য বয়সসীমা হতে হবে 35 এবং মাসিক বেতন থাকবে প্রায় 2 লক্ষ টাকার উপরে।

BPCL RECRUITMENT 2022:পারিশ্রমিক

  • JG A1: 50000 – টাকা 160000 (বার্ষিক 19.16 লক্ষ)।
  • JG A2: 60000 – টাকা 180000 এবং বার্ষিক 22.70 লক্ষ হবে।
  • JG B: 70000 – টাকা 200000 (বার্ষিক 27.50 লক্ষ)।

BPCL RECRUITMENT 2022:যোগ্যতা

কার্বন ক্যাপচার এবং ব্যবহারের জন্য-

  • পিএইচ.ডি. রসায়ন/কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং/বস্তু বিজ্ঞান ও প্রকৌশলে।
  • প্রার্থীকে সমস্ত স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি পরীক্ষায় ন্যূনতম 65% নম্বর (সমস্ত সেমিস্টার/বছরের মোট নম্বর) অর্জন করতে হবে, SC/ST/PWD-এর জন্য 55% শিথিল করা উচিত।

অভিজ্ঞতা- CO2 পৃথকীকরণ এবং ব্যবহারে স্বনামধন্য জাতীয় বা আন্তর্জাতিক পরীক্ষাগার থেকে ন্যূনতম 1 বছরের গবেষণার অভিজ্ঞতা।

সবুজ হাইড্রোজেনের জন্য-

  • পিএইচ.ডি. ইলেক্ট্রোকেমিক্যাল ইঞ্জিনিয়ারিং/ম্যাটেরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বা গ্রীন হাইড্রোজেন টেকনোলজিতে বিশেষীকরণের সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত ক্ষেত্রগুলিতে ডিগ্রি।
  • প্রার্থীকে সমস্ত স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি পরীক্ষায় ন্যূনতম 65% নম্বর (সমস্ত সেমিস্টার/বছরের মোট নম্বর) অর্জন করতে হবে, SC/ST/PWD-এর জন্য 55% শিথিল করা উচিত।

অভিজ্ঞতা- সবুজ হাইড্রোজেন এনার্জি সিস্টেম যেমন ইলেক্ট্রোলাইজার, ফুয়েল সেল এবং হাইড্রোজেন স্টোরেজের ক্ষেত্রে ন্যূনতম 1 বছরের হ্যান্ড-অন গবেষণার অভিজ্ঞতা।

BPCL RECRUITMENT 2022:নির্বাচন পদ্ধতি

এই নির্বাচন পদ্ধতিতে অনেকগুলো মাল্টি স্টেজ রয়েছে। যেমন অ্যাপ্লিকেশন স্ক্রিনিং ,লিখিত/ কম্পিউটার ভিত্তিক পরীক্ষা বা কেস ভিত্তিক আলোচনা, গ্রুপ টাক্স, ব্যক্তিগত সাক্ষাৎকার ইত্যাদি । সবকিছু করে একটি শর্ট লিস্ট বানিয়ে তার মাধ্যমে সব থেকে ভালো প্রার্থীকে এই পদের জন্য নিয়োগ দেয়া হবে।

BPCL RECRUITMENT 2022:কিভাবে আবেদন করবেন

প্রথমে অফিশিয়াল ওয়েবসাইট এ যান। সেখানে গিয়ে যে অ্যাপ্লিকেশন ফর্মটি পেয়ে যাবেন। সেই অ্যাপ্লিকেশন ফর্মটি সম্পূর্ণভাবে তথ্য দিয়ে পূরণ করুন এবং এই আবেদনের সময় আপনাকে অবশ্যই বৈধ ইমেইল আইডি এবং ফোন নাম্বার রাখতে হবে।যাতে করে আপনাকে ফরম ফিলাপ করার সময় কোন রকম অসুবিধায় না পড়তে হয়।

আবেদন পত্র জমা দেয়ার শেষ তারিখ হলো ৩১শে ডিসেম্বর ২০২২ তারিখের মধ্যে।

অফিসিয়াল ওয়েবসাইট এখানে ক্লিক করুন

FAQ/বহু চর্চিত প্রশ্ন

BPCL RECRUITMENT 2022:আবেদনের শেষ তারিখ কবে

আবেদন পত্র জমা দেয়ার শেষ তারিখ হলো ৩১শে ডিসেম্বর ২০২২ তারিখের মধ্যে।

Leave a Comment