BPSC Result এক্ষুন্নি বেরলো, 70 % এর বেশি লোকের নাম আছে | দেখে নিন আপনার নাম আছে কিনা সরকারী চাকরিতে

একাধিকবার স্থগিত হওয়ার পরে, বিহার পাবলিক সার্ভিস কমিশন (BPSE) 30 সেপ্টেম্বর BPSE67 তম সিসিই প্রিলিম পরিচালনা করেছিল।BPSE CCE ফলাফল আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি অনুসারে 14 নভেম্বর প্রকাশিত হওয়ার কথা ছিল, তবে চেয়ারম্যান অতুল প্রসাদের মতে, BPSE এটি এক বা দুই দিনের মধ্যে প্রকাশ করবে। 67তম সিসিই পরীক্ষা এই বছর বেশ কয়েকটি কারণে শিরোনামে ছিল।

আরো পড়ো —বদলে গেল সব নিয়ম পোষ্ট অফিসে, এক্ষুন্নি যান পোস্ট অফিস এ

আবেদন প্রক্রিয়া বাড়ানো হয়েছে

5 নভেম্বর ছিল কিন্তু আবেদনের সময়সীমা 19 নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছিল। প্রার্থীদের আবেদনপত্রে পরিবর্তন করতে 29 নভেম্বর পর্যন্ত সময় দেওয়া হয়েছিল।

BPSE CCE নির্ধারিত তারিখ থেকে স্থগিত

পরীক্ষার বিজ্ঞপ্তি অনুসারে BPSE 67 তম সিসিই 12 ডিসেম্বর, 2021 এ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল কিন্তু আবেদন প্রক্রিয়ার একটি বর্ধিতকরণের কারণে পরীক্ষার তারিখটি 23 জানুয়ারিতে সংশোধন করা হয়েছিল।

কোভিড তৃতীয় তরঙ্গের কারণে পরীক্ষার তারিখ পিছিয়ে গেছে

দেশে কোভিড-১৯ পরিস্থিতির কারণে বিপিএসসিকে সিসিই প্রিলিম পিছিয়ে দিতে হয়েছে। গত ২ ফেব্রুয়ারি প্রকাশিত আরেকটি প্রজ্ঞাপনে কমিশন এ তথ্য জানায় যে পরীক্ষা 30 এপ্রিল অনুষ্ঠিত হবে।

বোর্ড পরীক্ষার কারণে BPSE CEE তারিখ সংশোধন করা হয়েছে

রাজ্যে তৎকালীন চলমান বিহার বোর্ড পরীক্ষার উদ্ধৃতি দিয়ে, 10 মার্চ কমিশন 30 এপ্রিল থেকে 7 মে পর্যন্ত পরীক্ষা স্থগিত করার ঘোষণা করেছিল।সিবিএসই অভ্যন্তরীণ পরীক্ষা একই দিনে নির্ধারিত হওয়ার কারণে এই পরীক্ষার তারিখটি আবার সংশোধন করা হয়েছিল। এরপর পরীক্ষার একদিন পর ৮ মে পর্যন্ত নির্ধারিত ছিল।

প্রশ্নপত্র ফাঁসের কারণে পরীক্ষা বাতিল

ছয় মাস পুনরাবৃত্ত স্থগিত করার পর, BPSE 67 তম সিসিই পরিচালনার চূড়ান্ত তারিখ হিসাবে 8 মে নির্ধারণ করে। এর জন্য প্রবেশপত্র 25 এপ্রিল প্রকাশ করা হয়েছিল।পরীক্ষার্থীরা বিপিএসসি প্রিলিমের জন্য পরীক্ষা কেন্দ্রে পৌঁছানোর সাথে সাথে কমিশন প্রশ্নপত্র ফাঁসের কারণে এটি বাতিল ঘোষণা করেছে। প্রশ্নপত্রের সেট সি-এর স্ক্রিনশটও শেয়ার করা হয়েছেসামাজিক মাধ্যম.

দুই শিফটে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত

পরীক্ষায় অংশগ্রহণকারী বৃহত্তর সংখ্যক শিক্ষার্থীর উদ্ধৃতি দিয়ে, বিপিএসসি 1 সেপ্টেম্বর ঘোষণা করেছে যে পরীক্ষাটি এখন দুই দিনে অনুষ্ঠিত হবে – 20-22 সেপ্টেম্বর|এটি আরও বলেছে যে কোনও অসঙ্গতি এড়াতে, বিপিএসসি ফলাফল ইকুইপারসেন্টাইল ইকুয়েটিং কৌশল ব্যবহার করে ঘোষণা করা হবে। যাইহোক, এই পরীক্ষার প্যাটার্নটি মূলত প্রার্থীদের দ্বারা সমালোচিত হয়েছিল এবং এছাড়াও রাজ্যের বিভিন্ন জেলায় বিক্ষোভ হয়েছে। পরে শিক্ষার্থীদের আবেদনের পরিপ্রেক্ষিতে সিদ্ধান্ত প্রত্যাহার করা হয়।

বিপিএসসি 67 তম সিসিই 30 সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়

প্রায় 10 মাস পর, BPSE সফলভাবে 30 সেপ্টেম্বর দুপুর 12 টা থেকে 2 টার মধ্যে পরীক্ষা পরিচালনা করে। অস্থায়ী উত্তর কী 1 অক্টোবর প্রকাশিত হয়েছিলএবং প্রার্থীদের অস্থায়ী কীর বিরুদ্ধে চ্যালেঞ্জ উত্থাপন করার জন্য 12 অক্টোবর পর্যন্ত সময় দেওয়া হয়েছিল। ফলাফল প্রতীক্ষিত এবং অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

অফিসিয়াল ওয়েবসাইট- এখানে ক্লিক করুন

FAQ/বহু চর্চিত প্রশ্ন

BPSE আবেদনের দিন কবে?

5 নভেম্বর ছিল কিন্তু আবেদনের সময়সীমা 19 নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছিল। প্রার্থীদের আবেদনপত্রে পরিবর্তন করতে 29 নভেম্বর পর্যন্ত সময় দেওয়া হয়েছিল।

Leave a Comment