দিদির সুরক্ষা কবচ নতুন স্কিম পশ্চিমবঙ্গ সরকার, এ কেমন স্কীম! বং গাই এর বিখ্যাত ডায়ালগ | New Welfare Scheme:Didir Suraksha Kavach

একটি নতুন প্রকল্পের খবর নিয়ে হাজির আমাদের এই বাংলা গ্লোবাল ডট কম ।আজকে এখানে ওয়েস্ট বেঙ্গলে শুরু হতে চলেছে একটি মজা দার স্কিম সেই সম্বন্ধে আমরা আলোচনা করব। এই স্কিমের থেকে মানুষেরা কি করে সুযোগ সুবিধা পাবে? এবং কিসের জন্য এই স্কিম টা আবার চালু করা হচ্ছে? সবকিছুর জন্য আমাদের এই বাংলা গ্লোবল ডট কম ওয়েবসাইটের মাধ্যমে বিস্তারিতভাবে।

আরো অনেক –MCL নতুন চাকরি নিয়োগ,আবেদন করতে পারবে নতুন শিক্ষার্থীরা | MCL RECRUITMENT 2023

স্কিমের নাম এবং উদ্দেশ্য

আগামী ১১ই জানুয়ারি ২০২৩ তারিখ থেকে এই স্কিমটি চালু করা হবে। এটি চলবে ৬০ দিনের জন্য। এই স্ক্রিম টির পুরো নাম হলো দিদির সুরক্ষা কবজ, পশ্চিমবঙ্গের রুলিং পার্টি তৃণমূল কংগ্রেস এই স্কিম চালু করেছে।এই স্কিম এর উদ্দেশ্য হল মানুষের সাথে মানুষের যোগাযোগ ব্যবস্থা আর ও ভালো করা। শুধু যে মানুষের সঙ্গে মানুষের যোগাযোগ ব্যবস্থা ভালো করা সেটা নয় যদিও কর্মচারীদের সঙ্গে যেন মানুষের একটা আত্মীয় ভাব থেকে সেই জিনিসটা দেখাশোনা করা।

কারা স্কিমটা চালু করেছে?

এই স্কিম টা চালু করেছেন পশ্চিমবঙ্গের প্রধানমন্ত্রী মমতা ব্যানার্জি এবং সাথে ছিলেন তৃণমূল কংগ্রেসের ন্যাশনাল জেনারেল সেক্রেটারি অভিষেক ব্যানার্জি এবং স্টেট প্রেসিডেন্ট সুব্রত বকশি।

এই welfare স্কিম টা শুধু মানুষের জন্য না এটি দলের ক্ষেত্রেও অনেক কাজ করবে বলে জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। যা আগামী দিনে দলের অনেক ক্ষেত্রে কাজে লাগবে এবং দলের দলীয় নেতাদেরও অনেক ক্ষেত্রে সাহায্য করবে বলে জানিয়েছেন।

এই স্কিম এর বিষয়ে আরো কিছু জানতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে আপনি যুক্ত থাকুন । আমরা প্রতিনিয়ত আপনাকে এই স্কিম টার বিষয়ে আপডেট দিতে থাকব। এ ছাড়া অন্যান্য যেসব স্কিম সাম্প্রতিকালে বার হবে সেইসব স্কিম সম্বন্ধে আপনাকে আমরা খবরা খবর দিতে থাকবো । এ ছাড়া চাকরি খবর ,দেশ দুনিয়ার খবর, সবকিছু আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি পেয়ে যাবেন এবং সবার আগে।

FAQ/বহু চর্চিত প্রশ্ন

দিদির সুরক্ষা কবজ প্রকল্পটি কবে থেকে চালু হবে?

আগামী ১১ই জানুয়ারি ২০২৩ তারিখ থেকে এই স্কিমটি চালু করা হবে

এই স্কিমটি কারা চালু করেছেন?

এই স্কিম টা চালু করেছেন পশ্চিমবঙ্গের প্রধানমন্ত্রী মমতা ব্যানার্জি এবং সাথে ছিলেন তৃণমূল কংগ্রেসের ন্যাশনাল জেনারেল সেক্রেটারি অভিষেক ব্যানার্জি এবং স্টেট প্রেসিডেন্ট সুব্রত বকশি।

Leave a Comment