দুয়ারে রেশন নিয়ে সুপ্রিম কোর্ট এর বড় নির্দেশ, তাহলে কি বন্ধ হবে দুয়ারে রেশন?

দুয়ারে সরকার প্রকল্পের ভিতরে যে দুয়ারে রেশন প্রকল্পটি রয়েছে তার নিয়ে আজকের এই প্রতিবেদন । আসুন জেনে নেয়া যায় দুয়ারে রেশন প্রকল্পের বিষয়ে বিস্তারিতভাবে আমাদের এই বাংলা গ্লোবাল ডটকমের পেজে।

আরো পড়ো –এ এক অদম্য লড়াই, অরুণ কুমার, আইএএস অফিসার | ইউপিএসসি পরীক্ষার্থীদের বিনামূল্যে প্রশিক্ষণ দিতে চাকরি ছেড়ে দেন

কয়েকদিন আগে ই দুয়ারে রেশন প্রকল্প নিয়ে বড় রকমের সংবাদ শোনা গিয়েছিল। শোনা গিয়েছিল যে খুব শীঘ্রই বন্ধ হতে চলেছে দুয়ারে সরকার প্রকল্পটি হাইকোর্ট নির্দেশ দিয়েছিল যে এই প্রকল্পটি বন্ধ করতে হবে।

কিন্তু মমতা সরকার সেই নির্দেশের টেক্কা দিয়ে সুপ্রিম কোর্ট এর কাছে এই বিষয়ে আর্জি যে জানায়। সম্প্রতি সুপ্রিম কোর্ট স্বস্তির নিঃশেষ দিয়েছেন মমতা সরকারকে। তারা বলেছেন যে এই প্রকল্পটি বন্ধ করা যাবে না এটি যেমন চলছিল মানুষের স্বার্থে তেমনি চলবে।

২০২১ সালে ১৬ই নভেম্বর দুয়ারের রেশন প্রকল্প চালু করেন মমতার সরকার এই দোয়ার সরকার প্রকল্পের প্রধানত কাজ হল ডিলারেরা মানুষের দুয়ারে দুয়ারে গিয়ে তাদের জিনিসপত্রগুলো পৌঁছে দেবে।

কিন্তু সম্প্রতিকালে এক গোষ্ঠী ডিলারেরা এই প্রকল্পের বিরোধিতা করে তারা সুপ্রিম হাইকোর্টের কাছে আর্জি জানাই যে তাদের এই প্রকল্পের জন্য অনেক ক্ষতি হয়ে যাচ্ছে। তাই তারা এই প্রকল্পটি বন্ধ করতে চাই। এরপর মুখ্যমন্ত্রী তাদের রাজ্যের কথা শুনে তিনি সবাইকে একটি গাড়ি কেনার জন্য এক লক্ষ টাকা করে অনুদান দিতে চেয়েছিলেন।

কিন্তু তাতে কোন ফল হয়নি। ইতিমধ্য হাইকোর্ট নির্দেশ দিয়েছেন যে এই প্রকল্পটি বন্ধ করতে হবে। কিন্তু মমতা সরকার হাইকোর্টের নির্দেশকে টেক্কা দিয়ে সুপ্রিম কোর্টে এর বিপরীত অর্থাৎ প্রকল্পটি চালু রাখার জন্য আর যে জানায় এবং তারা এই মামলায় বিজয়ী হয়েছেন।

সুপ্রিম কোর্টের থেকে নির্দেশ দেয়া হয়েছে যে দুয়ারের রেশন প্রকল্পটি বন্ধ হবে না এই প্রকল্পটি যেমন চলছিল তেমনি মানুষের স্বার্থে চলতে থাকবে।

Leave a Comment