এই দিনে হবে আপনার জেলায় দুয়ারে সরকার (Duare Sarkar) ক্যাম্প

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দুয়ারে সরকার নামক নতুন প্রকল্প শুরু করেছিলেন জনগণের স্বার্থে। এই প্রকল্পের দ্বারা মানুষের দোরগোড়ায় পৌঁছে যাবে সরকারের সাহায্যের হাত। কথামতো আগামী তিন মাসের ভিতরেই শুরু হয়ে যাওয়ার কথা ছিল এই দুয়ারে সরকার প্রকল্পের পরিকল্পনা এবং কেন। এখন আমরা জেনে নেব কবে থেকে আপনার জেলায় এই ক্যাম্প শুরু হবে এবং কবে থেকে আপনি লাভ নিতে পারবেন।

সরকারের সূত্রে জানা গিয়েছে আগামী পহেলা নভেম্বর তারিখ থেকে দুয়ারে সরকার প্রকল্প এবং ক্যামপ আপনার জেলাতে অনুষ্ঠিত হতে চলেছে। তবে প্রত্যেক জেলার ক্ষেত্রে আলাদা দিন নির্দিষ্ট করে দেয়া হয়েছে সরকার থেকে। যদি আপনি না জেনে থাকেন আপনার জেলায় কবে এই ক্যাম্প অনুষ্ঠিত হবে তাহলে জেনে নিন দু মিনিটের ভিতরে এই আর্টিকেলটিতে।

কতোদিন পর্যন্ত দুয়ারে সরকারের ক্যাম্পের আয়োজন করা হবে?

সরাসরি খবর মিলেছে রাজ্য সরকারের তরফ থেকে এই দুয়ারে সরকার ক্যাম্প সম্পর্কে। পহেলা নভেম্বর থেকে ৩০ শে নভেম্বর পর্যন্ত রাজ্যের সমস্ত জেলার ভিতরে এই ক্যাম্পপ চালু থাকবে। বিশেষভাবে সবকিছু থাকবে, নভেম্বর মাসের ১৫ তারিখ পর্যন্ত এবং আপনার পাড়ায় সরকারের এই দুয়ারে সরকার প্রকল্প পৌঁছে যাবে।

কি কি সুবিধা পাওয়া যাবে দুয়ারে সরকারের ক্যাম্পে?

বর্তমান পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে আয়োজিত যতগুলি প্রকল্প রয়েছে সবকিছু সুবিধা আপনি এখানে পেয়ে যাবেন। কন্যাশ্রী, স্বাস্থ্য সাথী, কৃষাণ ক্রেডিট, কার্ড মৎস্যজীবী ক্রেডিট কার্ড, সামাজিক সুরক্ষা যোজনা, রূপশ্রী, তপশিলি বন্ধু, বিভিন্ন রকমের স্কলারশিপ এবং সরকারের তরফ থেকে যতগুলি প্রকল্পের কথা ঘোষণা করা হয়েছে সবকিছু সুবিধা আপনি নিজের বাড়ি থেকেই পেয়ে যাবেন এই প্রকল্পের দ্বারা।

কিভাবে আপনারা বাড়িতে বসেই এলাকার দুয়ারে সরকারের ক্যাম্পের সম্পর্কে সমস্ত তথ্য জানতে পারবেন?

  • আপনার জেলায় দুয়ারে সরকার প্রকল্প তথ্যের জন্য এখানে ক্লিক করুন।
  • অথবা গুগলে গিয়ে এটি(https://ds.wb.gov.in/Portal_New_Default.aspx) টাইপ করুন।
  • টাইপ করার সময় ডেক্সটপ মোড অন করে নেবেন নিজের ফোনে।
  • হোম পেইজে থাকা Find your camp অপশনে ক্লিক করুন।
  • Upcoming Camps of DS-5 অপশনের অধীনে থাকা অপশনগুলির মধ্যে থেকে আপনার জেলা, ব্লক, গ্রাম পঞ্চায়েত অথবা ওয়ার্ডটি বেছে নিন।
  •  এরপর আপনার সামনে একটি লিস্ট আসবে, সেখানে সম্পূর্ণ দিন ,তারিখ, সময় দেওয়া থাকবে।
  • এই ভাবে খুব সহজে আপনি দুয়ারে সরকারের ক্যাম্পের সম্পর্কে সমস্ত তথ্য পেয়ে যাবেন।

Leave a Comment