Electricity Bill: বৈদ্যুতিক বিল কমাতে রাজ্যে নতুন পরিষেবা, মাত্র 200 টাকার ভিতরে সম্পূর্ণ বৈদ্যুতিক বিল দেয়া সম্ভব হবে। জেনে নিন বিস্তারিত

আসতে চলেছে নতুন বৈদুতিক বিলের পরিষেবা । মাত্র 200 টাকার ভিতর আপনি সম্পূর্ণ বৈদ্যুতিক বিল দিয়ে ফেলতে পারবেন। এটা কিভাবে সম্ভব? এবং আপনি কিভাবে দেবেন? সবকিছু আমরা এই ওয়েবসাইটে এই প্রতিবেদনের মাধ্যমে আলোচনা করব। আসুন জেনে নেয়া যাক সবকিছু বিস্তারিত ভাবে।

আরো পড়ো –Pradhan Mantri Awas Yojana: বড় গন্ডগোল! এবার পুলিশ তালিকা দেখে নির্ধারণ করবে সবকিছু, যারা বাড়ি পাবেন।

Electricity Bill:কী পরিষেবা দেওয়া হবে?

বিদ্যুৎ কর্মীদের আর ঘরে ঘরে গিয়ে বিদ্যুতের বিল দিতে হবে না বা সবকিছু দেখে আসতে হবেনা। এবার থেকে রাজ্য চালু হতে চলেছে স্মার্ট মিটার। যেখানে সবকিছু একসঙ্গে হয়ে যাবে। প্রথমত বাড়ি গিয়ে আর বিল দিতে হবে না। মাসে মাসে বিল হলে ইউনিট স্লাব ও কম হবে ।তাতে বিল কম আসবে ।

এছাড়া কম ইলেকট্রিক ল্যাম্প বাজারে ছাড়া হবে যাতে করে 25 শতাংশ বিদ্যুৎ সাশ্রয় হতে পারে। পশ্চিমবঙ্গের বিদ্যুৎ মন্ত্রী বলেছেন 37 লক্ষ স্মার্ট মিটার বসানোর পরিকল্পনা চলছে । যেটা ধাপে ধাপে বাস্তবায়ন করা হবে এবং তাতে নাগরিকদের অনেক সুযোগ সুবিধা হবে।

Electricity Bill:কে কি বলেছেন?

অনেক রাজনৈতিক দল এই বিষয়টি নিয়ে তৃণমূল সরকারকে আক্রমণ করেছেন ।তারাও তাতে পাল্টা জবাব দিয়েছেন। বলা হয়েছে যে স্মার্ট মিটার বসানোর প্রকল্পে কেন্দ্র সরকার 60 শতাংশ খরচ এবং রাজ্য সরকার 40 শতাংশ খরচ ব্যয় করবে। মোট 11 কোটি 90 লাখ মতো এ প্রকল্পের জন্য খরচ হবে।

রাজ্য সরকার জানিয়েছেন যে রাজ্যে বিদ্যুৎ দপ্তরে দুই কোটি গ্রাহক রয়েছে। যারা এই বিদ্যুৎ এর পরিষেবা পেয়ে থাকছে ।রাজ্যের প্রকল্প চালু হলে প্রায় 87 টি সাব-স্টেশনে পরিষেবা টি চালু করা হবে । যাতে করে মানুষের ভবিষ্যতে কোনো সমস্যা দেখা যায় এই বিল সংক্রান্ত নিয়ে।

আরও কিছু জানতে আমাদের এই বাংলা গ্লোবাল ডটকমের ওয়েবসাইটে যুক্ত থাকুন । আমরা প্রতিনিয়ত এই সকল বিষয় সম্বন্ধে আপনাদের আপডেট দিতে থাকব । যাতে করে আপনাদের কোন রকম সমস্যা না হতে থাকে তথ্য সংক্রান্তি বিষয় নিয়ে।

FAQ/বহু চর্চিত প্রশ্ন

Electricity Bill:পশ্চিমবঙ্গে কতগুলো সাব স্টেশন রয়েছে বিদ্যুৎ কেন্দ্রের জন্য?

87

Leave a Comment