history of JAVA জাভা ইতিহাস In bangla

 

history of JAVA জাভা ইতিহাস In bangla

জাভা ইতিহাস সত্যিই আকর্ষণীয়. জাভা প্রাথমিকভাবে ইন্টারেক্টিভ টিভির জন্য তৈরি করা হয়েছিল, তবুও এটি সেই সময়ে ইলেকট্রনিক কেবল টেলিভিশন পরিষেবা সেক্টরের জন্য একটি উদ্ভাবনী আধুনিক প্রযুক্তি ছিল। জাভার ইতিহাস শুরু হয় পরিবেশ বান্ধব গ্রুপ দিয়ে। জাভা টিমের সদস্যরা (অতিরিক্তভাবে পরিবেশ-বান্ধব দল হিসাবে পরিচিত), ইলেকট্রনিক ডিভাইস যেমন সেট-টপ বক্স, টিভি ইত্যাদির জন্য একটি ভাষা প্রতিষ্ঠার জন্য এই কাজটি শুরু করেছিল। তবুও, এটি নেট শোগুলির জন্য আদর্শ ছিল। পরবর্তীতে, জাভা উদ্ভাবন Netscape দ্বারা অন্তর্ভুক্ত করা হয়।

জাভা প্রোগ্রাম বিকাশের নীতিগুলি ছিল “সরল, টেকসই, পোর্টেবল, প্ল্যাটফর্ম-স্বাধীন, সুরক্ষিত, উচ্চ কার্যক্ষমতা, মাল্টিথ্রেডেড, আর্কিটেকচার নিরপেক্ষ, অবজেক্ট-ওরিয়েন্টেড, ইন্টারপ্রেটেড এবং এছাড়াও ডাইনামিক”। জাভা 1995 সালে জেমস গসলিং দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল, যাকে জাভার বাবা হিসাবে উল্লেখ করা হয়। জেমস গসলিং এবং তার কর্মচারী 90 এর দশকের প্রথম দিকে কাজটি শুরু করেছিলেন।

Free Fire game কিভাবে খেলবেন, আবার কবে আসবে Free Fire? জানুন 2022 

জেমস গসলিং – জাভার প্রতিষ্ঠাতা

বর্তমানে, জাভা নেট প্রোগ্রামিং, মোবাইল ডিভাইস, গেমস, ই-বিজনেস সার্ভিস ইত্যাদিতে ব্যবহৃত হয়। জাভা ইতিহাসকে সংজ্ঞায়িত করে এমন উল্লেখযোগ্য কারণগুলিকে মেনে চলার জন্য দেওয়া হয়েছে।

1) জেমস গসলিং, মাইক শেরিডান, সেইসাথে প্যাট্রিক নটন 1991 সালের জুনে জাভা ভাষা প্রকল্প চালু করেছিলেন। সূর্যালোক ডিজাইনারদের ছোট্ট দলটিকে বলা হয় পরিবেশ বান্ধব দল।

দেখতে থাকো

2) মূলত এটি সেট-টপ বক্সের মতো ডিজিটাল যন্ত্রপাতিগুলিতে ছোট, এমবেডেড সিস্টেমের জন্য ডিজাইন করা হয়েছিল।

3) প্রথমত, এটিকে জেমস গসলিং দ্বারা “Greentalk” বলা হয়েছিল, সেইসাথে নথির বিস্তার ছিল.gt।

4) এর পরে, এটিকে ওক বলা হয় পাশাপাশি পরিবেশ-বান্ধব প্রকল্পের একটি অংশ হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল।

 ক্যানভাস ব্যাগগুলি পরিবেশ বান্ধব এবং পুনরায় ব্যবহারযোগ্য

জাভাকে কেন “ওক” বলা হয়?

ওক থেকে জাভা পর্যন্ত জাভা পটভূমি

5) কেন ওক? ওক দৃঢ়তার প্রতীক এবং মার্কিন যুক্তরাষ্ট্র, ফ্রান্স, জার্মানি, রোমানিয়া, ইত্যাদির মতো অসংখ্য দেশের দেশব্যাপী একটি গাছ হিসাবে বেছে নেওয়া হয়েছে 6) 1995 সালে, ওক এর আগে থেকেই একটি ট্রেডমার্ক ছিল বলে 1995 সালে ওককে “জাভা” হিসাবে নামকরণ করা হয়েছিল। প্রযুক্তি।

জাভা প্রোগ্রামের নাম “জাভা” কেন?

7) কেন তারা জাভা ভাষার জন্য জাভা নামটি বেছে নিয়েছিল? একটি ব্র্যান্ড-নতুন নাম বেছে নেওয়ার জন্য গ্রুপটি সংগ্রহ করেছে। প্রস্তাবিত শব্দগুলি ছিল “গতিশীল”, “কাটিং এজ”, “সিল্ক”, “শক”, “ডিএনএ” ইত্যাদি। তারা এমন কিছু চেয়েছিল যা প্রযুক্তির তাত্পর্যকে প্রতিফলিত করে: অত্যাধুনিক, প্রাণবন্ত, প্রাণবন্ত, শীতল, বিশেষ, এবং সহজে নিয়ে যাওয়া এবং রাজ্যের জন্য উপভোগ্য।

জেমস গসলিং এর মতে, “জাভা সিল্ক ছাড়াও শীর্ষ বিকল্পগুলির মধ্যে ছিল”। জাভা এত অনন্য ছিল তা বিবেচনা করে, বেশিরভাগ কর্মচারী অন্যান্য নামের চেয়ে জাভা পছন্দ করেছিলেন।

8) জাভা ইন্দোনেশিয়ার একটি দ্বীপ যেখানে প্রথম কফি উত্পাদিত হয়েছিল (যাকে জাভা কফি বলা হয়)। এটি এক ধরণের কফি বিন। জাভা নামটি জেমস গসলিং তার কর্মস্থলের কাছাকাছি এক মগ কফি খাওয়ার সময় বেছে নিয়েছিলেন।

Leave a Comment