প্রধানমন্ত্রী আবাস যোজনার কত টাকা খরচ হয়েছে? কত টাকা করে দেয়া হয়েছে ঘরবাড়ি করার জন্য?

কেন্দ্র সরকার পশ্চিমবাংলার কাছ থেকে প্রধানমন্ত্রী আবাস যোজনার কত টাকা খরচ হয়েছে সেই বিষয়ের একটি বিবরণ জানতে চেয়েছেন। আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আবাস যোজনার প্রকল্পের সম্বন্ধে আমরা বিস্তারিত জানব। এই আবাস যোজনার ফলে মানুষ কি কি সুযোগ-সুবিধা পেয়েছেন? এবং কত টাকা করে তাদেরকে দেয়া হয়েছে ঘরবাড়ি করার জন্য? সব কিছু জেনে নেব একদম বিস্তারিত ভাবে আমাদের বাংলা গ্লোবাল ডট কম ওয়েবসাইটের মাধ্যমে|

আরো দেখুন –2023 সালের জানুয়ারি থেকে ফেব্রুয়ারি পর্যন্ত এই 3টি স্কলারশিপ। আবেদন করলে অনেক টাকা পাবেন

কে চিঠি দিয়েছে?

শনিবার কেন্দ্রীয় সরকার পশ্চিমবঙ্গ সরকারকে ৪৯৩ পৃষ্ঠার একটি চিঠি পাঠিয়েছেন। সেখানে তারা জানতে চেয়েছেন যে প্রধানমন্ত্রী আবাস যোজনায় কেন্দ্র সরকারের তহবিল থেকে যে টাকা পাওয়া হয়েছে তার কিভাবে খরচ করেছেন পশ্চিমবঙ্গ সরকার। আমরা জানি যে কিছুদিন আগে আবাস যোজনা নিয়ে অনেকগুলো দুর্নীতির কথা উঠে এসেছিল আপনাদের কানে ।তার জন্য বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী অভিযোগ জানায়, তার পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় সরকার এই ডিসিশন নিয়েছেন।

চিঠিতে শুধুমাত্র আবাস যোজনার কথাই বলা হয়নি, প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা তেও যে পরিমাণ টাকা কেন্দ্র সরকার পশ্চিমবঙ্গ সরকারকে দিয়েছে তারও একটি বিবরণ জানতে চেয়েছে কেন্দ্র সরকার।

কে কী বলেছেন?

বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী যেমন এই বিষয় নিয়ে প্রশ্ন তুলেছেন, অন্যদিকে তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক এবং পশ্চিমবঙ্গের দলের মুখ পাত্র কুনাল ঘোষের ও মতে সরকারকে বঞ্চিত করার জন্য নতুন নতুন নিয়ম চালু করছে কেন্দ্র সরকার।

এর পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় গ্রাম উন্নয়ন মন্ত্রকের দুটি মাঠ পরিদর্শন করেছেন, এই তদন্ত করার জন্য। এখনো পর্যন্ত পাঁচটি মাঠ এবং দশটি জেলা পরিস্থিতি আলোচনা করবে বলে কেন্দ্রীয় গ্রাম উন্নয়ন মন্ত্রকের থেকে জানানো হয়েছে।

আরো অনেক কিছু জানতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে আপনি যুক্ত থাকুন। আমরা প্রতিনিয়ত রাজ্যের খবর এবং দেশের খবর, এছাড়া চাকরির বিজ্ঞপ্তি ,প্রকল্পের বিজ্ঞপ্তি সবকিছু সম্বন্ধে আপনাকে আপডেট করে থাকব। যাতে করে আপনি কোন রকম খবরাখবর থেকে পিছিয়ে না পড়েন। সবার আগে আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনি যেন এই সকল খবর পেয়ে যান।

Leave a Comment