ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট থেকে সর্তকতা সকলকে। প্যান কার্ড এর সাথে আধার লিঙ্ক না থাকলে প্রতি মাসে জরিমানা দিতে হবে ইনকাম ট্যাক্স কে

আয়কর বিভাগ থেকে বড় রকমের সতর্কতা জারি করা হয়েছে। এই তারিখের মধ্যে আধারের সঙ্গে প্যান কার্ডের লিঙ্ক করাবেন না, করালেই অনেক বড় রকমের ক্ষতি হয়ে যাবে। আসুন জেনে নিয়ে যাক কোন তারিখের আগে আধারের সাথে প্যান কার্ডের লিংক করানো যাবে না । কেন করানো যাবে না ? সবকিছু জেনে নেব আমাদের এই বাংলা গ্লোবাল ডট কম ওয়েবসাইটের মাধ্যমে বিস্তারিতভাবে।

আরো দেখুন –Mecon limited কোম্পানিতে শুরু হয়ে গেল নিয়োগ, আবেদনের পাবেন চাকরি 35 হাজার টাকা বেতন

কিসের সতর্ক বার্তা ?

আয়কর বিভাগ থেকে একটি সতর্কবার্তা দেয়া হয়েছে। সেটি হল এখনো যারা আধার কার্ডের সাথে প্যান কার্ড লিঙ্ক করেননি তাদের জন্য এই সতর্কবার্তাটি। টেক্স বিভাগের ই ফাইলিং ওয়েবসাইটের সর্বশেষ আপডেট অনুযায়ী যে সমস্ত লোকেরা এই বিজ্ঞপ্তির [ যারা 11 মে, 2017 তারিখের বিজ্ঞপ্তি নং 37/2017 অনুযায়ী অধীনে ] আসেননি অতি বিলম্বে তাদের অনুরোধ করা হচ্ছে প্যান কার্ডের সঙ্গে আধার কার্ডের লিংক করান। এটি ব্যর্থ হলে লিংক যুক্ত প্যান কার্ড নিষ্ক্রিয় হয়ে যাবে বা নষ্ট হয়ে যাবে।

লিংক করানো শেষ তারিখ কবে

আয়কর বিভাগের অফিসিয়াল টুইটার একাউন্ট থেকে এই সতর্ক বার্তাটি জানানো হয়েছে যে আয়কর আইন 1961 অনুসারে যারা এখনো পর্যন্ত তাদের প্যান কার্ডটি আধার কার্ডের সঙ্গে লিঙ্ক করায় নি। বাধ্যতামূলক তারা যেন একত্রিশে মার্চ ২০২৩ তারিখের আগে আধার কার্ডের সঙ্গে প্যান কার্ডটি লিংক করিয়ে নেয় । না হলে 1 এপ্রিল ২০২৩ তারিখ থেকে যে সমস্ত প্যান কার্ড লিঙ্ক করানো থাকবে না তাদের সেই প্যান কার্ডের কোন কাজ আর হবে না বা নিষ্ক্রিয় করে দেয়া হবে।

FAQ/বহু চর্চিত প্রশ্ন

কত তারিখের মধ্য আধার কার্ডের সঙ্গে প্যান কার্ডের লিংক করাতে হবে?

৩১ শে মার্চ ২০২৩ তারিখের মধ্যে

কোন আইনের অনুসারে এই তথ্য জারি করা হয়েছে যে প্যান কার্ডের সঙ্গে আধার কার্ডের লিংক করাতে হবে?

আয়কর আইন 1961 অনুসারে

Leave a Comment