ISRO RECRUITMENT 2022: ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা (ISRO) তে কাজ করার সুযোগ বড় পদে, রইল সহজ স্টেপ by স্টেপ আবেদনের পদ্ধতি

এবার আপনিও পাবেন মহাকাশ গবেষণা এর পরীক্ষা করার সুযোগ। যেসব চাকরি প্রার্থীরা কাজের জন্য এদিকে ঘুরে বেড়াচ্ছেন তাদের জন্য আজকের প্রতিবেদন। ভারতীয় মহাকাশ গবেষণা সংস্থা একটি বিজ্ঞপ্তিতে জানিয়েছে যে তাদের অনেক খালি পদে প্রার্থী নেয়া হবে।

আরও দেখুন –Graduate Govt Jobs: কেরানি, শিক্ষক এবং অন্যান্যদের জন্য 13000+ শূন্যপদ, জানুন কিভাবে বাড়িতে বসেই আবেদন করতে পারবেন

কোন কোন পদ গুলো এখানে রয়েছে ? এবং আপনি কি করে এই পদে আবেদন করবেন? সত্যিই কি মহাকাশ গবেষণা করা যাবে? আসুন সেই সকল বিষয় সম্বন্ধে বিস্তারিতভাবে জেনে নিন আমাদের এই বাংলা গ্লোবাল ডট কম এর ওয়েবসাইটে।

ISRO RECRUITMENT 2022: পদের নাম

পদের নাম শূন্যপদ
বিজ্ঞানী/প্রকৌশলী (ইলেকট্রনিক্স)21
বিজ্ঞানী/প্রকৌশলী (যান্ত্রিক)33
বিজ্ঞানী/প্রকৌশলী (কম্পিউটার সায়েন্স)14
ISRO RECRUITMENT 2022: পদের নাম

ISRO RECRUITMENT 2022: শিক্ষাগত যোগ্যতা

  • বিজ্ঞানী/ইঞ্জিনিয়ার (ইলেক্ট্রনিক্স) – BE/B.Tech বা ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং-এ সমতুল্য সর্বনিম্ন 65% নম্বর বা CGPA 6.84/10 সহ প্রথম শ্রেণীর সাথে।
  • বিজ্ঞানী/ইঞ্জিনিয়ার (মেকানিক্যাল) – BE/ B.Tech বা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে সমতুল্য প্রথম শ্রেণীর সাথে সর্বনিম্ন 65% নম্বর বা CGPA 6.84/10।
  • বিজ্ঞানী/ইঞ্জিনিয়ার (কম্পিউটার সায়েন্স) – BE/ B.Tech বা কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিংয়ে সমতুল্য সর্বনিম্ন 65% নম্বর বা CGPA 6.84/10 সহ প্রথম শ্রেণির সাথে।

ISRO RECRUITMENT 2022: আবেদনের শেষ তারিখ

এই পদ গুলোর জন্য আবেদনকারীরা ১৯শে ডিসেম্বর ২০২২ তারিখের মধ্যেও আবেদন জমা করবে।

ISRO RECRUITMENT 2022:বয়স সীমা এবং আবেদনের ফি

আবেদনকারীর বয়স ২৮ বছরের মধ্য হতে হবে এবং এছাড়া এসব আবেদনকারীরা এই আবেদন পত্র জমা দেবে তাদেরকে আবেদন পত্রের জন্য ২৫০ টাকা করে পরীক্ষার ফি দিতে হবে।

ISRO RECRUITMENT 2022:আবেদনের প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীরা ইসরো এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনে মাধ্যমে আবেদন জানাতে পারবেন ।এই আবেদনটি শুধুমাত্র অনলাইন এর মাধ্যমে গৃহীত হবে। তাই পদপ্রার্থীদের নির্দিষ্ট তারিখের আগেই সকল প্রকার কাজ করে ফেলতে হবে।

অফিসিয়াল ওয়েবসাইট এখানে ক্লিক করুন

ISRO RECRUITMENT 2022:নির্বাচনের প্রক্রিয়া

সাক্ষাতকার এবং পরীক্ষার মাধ্যমে আবেদনকারীকে নির্বাচন করা হবে। ১:৭ অনুপাতে প্রার্থীদের একটি তালিকা বানানো হবে যেটা GATE এর স্কোর দেখে কিছুটা এবং সাক্ষাৎকারের মাধ্যমে।

একটা পরীক্ষা দেওয়া হবে যার পূর্ণ নাম্বার থাকবে ১০০। প্রার্থীদের ন্যূনতম ৬০ নম্বর পেতে হবে সাক্ষাৎকারে এবং যে সকল PWD প্রার্থী রয়েছে তাদের ৫০ নম্বর পেতে হবে। এই প্যানেল GATE স্কোর এবং ইন্টারভিউকে সমান ৫০ শতাংশ ওয়েটেজে দিয়ে থাকবে এবং তার ভিত্তিতে নির্বাচন করা হবে প্রার্থীকে।

FAQ/বহু চর্চিত প্রশ্ন

ISRO RECRUITMENT 2022: আবেদনের শেষ তারিখ কবে?

এই পদ গুলোর জন্য আবেদনকারীরা ১৯শে ডিসেম্বর ২০২২ তারিখের মধ্যেও আবেদন জমা করবে।

ISRO RECRUITMENT 2022: আবেদন ফি কত টাকা করে?

250 RUPEES

ISRO RECRUITMENT 2022: আবেদনকারীর বয়স কত হতে হবে?

আবেদনকারীর বয়স ২৮ বছরের মধ্য হতে হবে

Leave a Comment