New Job: ড্রোন পাইলটদের জন্য কাজের সুযোগ তৈরি হয়েছে দেশে। জেনে নিন নতুন কাজের বাপরে।

আরো একটি নতুন চাকরির খোঁজ নিয়ে হাজির আমাদের এই বাংলা গ্লোবাল ডট কম ওয়েবসাইট। আজ আমরা এখানে এক নতুন চাকরির বিষয়ে জানব। ড্রোন পাইলটস হয়তো এটা অনেকের কাছেই অজানা কিন্তু এটাই সত্য ।কেন্দ্র সরকারের তরফ থেকে এবার থেকে ড্রোন পাইলট সে লোক নেয়া হবে।

আসুন জেনে নিয়ে যায় কত টাকা মাইনে রয়েছে ? কিভাবে আপনি আবেদন করবেন? কতগুলো শূন্য পদ রয়েছে? সবকিছু বিস্তারিতভাবে আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে।

আরো পড়ো –ম্যানেজার, জুনিয়র এক্সিকিউটিভ এবং সিনিয়র সহকারী পদে অনেক নিয়োগ | AAI Job Recruitment

Drone Yatra 2.0 :কোথায় কে কী বলেছেন?

গত কয়েকদিন আগে চেন্নাই এর একটি অনুষ্ঠানে কেন্দ্রমন্ত্রী অনুরাগ ঠাকুর সবুজ পতাকা উত্তোলন করে এই ড্রোন যাত্রার উদঘাটন করেছেন। তিনি সেখানে বলেছেন যে আগামী ২০২৩ সালে এক লাখেরও বেশি প্রার্থীকে এই ড্রোন পাইলটসের চাকরি দেওয়া হবে। যাতে রয়েছে মোটা অংকের টাকা। কেননা দিন যত যাচ্ছে আমাদের আধুনিকতার দিকে যেতে হচ্ছে।

সেই জন্য এই ড্রোন যারা আধুনিকতার একটা অন্যতম ছোঁয়া ।এটা অনেক কাজে আমাদের সহায়তা করবে, এটা আমাদের দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির একটি বিরাট বড় স্বপ্ন সেটা বাস্তবায়ন হতে চলেছে।

Drone Yatra 2.0 :প্রধান কাজ কি?

ভারত হলো কৃষি প্রধান দেশ। আমাদের দেশের সত্তর শতাংশ লোক এই কাজের উপর নির্ভর করে জীবিকা নির্বাহ করে। তাদের কথা মাথায় রেখে ড্রোন যাত্রায় একটা আধুনিকতার ছোঁয়া ।কারণে ড্রোনের মাধ্যমে কীটনাশক প্রয়োগ করা যায় কৃষি খেতে। এছাড়া আরো অনেক কাজে এ ড্রোন ব্যবহার করা হয়ে থাকে যা কৃষি কাজের ক্ষেত্রে খুবই উপযোগী ।

এছাড়া আরো অনেক কাজে যেগুলো অন্যান্য কৃষিখাতে ছাড়াও এর ড্রোন ব্যবহার করা হয়। এই যাত্রার জন্য প্রতিবছর সরকার থেকে প্রায় ছয় হাজার কোটি টাকা বরাদ্দ করা হবে এবং প্রতিবছর এই খাতে নিয়োগ দেয়া হয়ে থাকবে।

FAQ/বহু চর্চিত প্রশ্ন

Drone Yatra 2.0 :প্রতিবছর কতজন লোককে এর ড্রোন যাত্রায় পাইলট হিসেবে নেয়া হবে?

এক লক্ষ এর বেশি নিয়োগ দেয়া হবে।

Leave a Comment