কেন্দ্র সরকারের সবচেয়ে বড় চাকরি, আবেদন করুন | MINISTRY OF FINANCE RECRUITMENT

কেন্দ্র সরকারের সব থেকে বড় চাকরির বিজ্ঞপ্তি নিয়ে হাজির আমাদের এই বাংলা গ্লোবাল ডট কম ওয়েবসাইট। আজকে আমরা এখানে জানব কেন্দ্র সরকারের এই চাকরিতে কিভাবে আপনি আবেদন করবেন? এবং কতগুলো শূন্য পদে রয়েছেন? এছাড়া আরো অনেক তথ্য বিস্তারিতভাবে।

আরো দেখুন –SBI-এর এই স্কিমে, একবার টাকা দিলে প্রতিমাসে রিটার্ন পাবেন

MINISTRY OF FINANCE RECRUITMENT:সংক্ষিপ্ত বিবরণ

মোট দুটি শূন্য পদের জন্য প্রার্থীদের নেয়া হবে। অর্থ মন্ত্রণালয় স্টেনোগ্রাফ গ্রেট টু এবং সহকারী পদের জন্য দুজন প্রার্থীকে খুঁজছেন। স্টেনোগ্রাফার গ্রেড টু গ্রেডে আট বছরের নিয়মিত চাকরি এবং গ্রাফিতে প্রতি মিনিটে ১০০ শব্দের গতি সহ আগ্রহী প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।

MINISTRY OF FINANCE RECRUITMENT:যোগ্যতা

  • স্টেনোগ্রাফার গ্রেড-২:

 আগ্রহী প্রার্থীদের চাকরির বিবরণ পর্যালোচনা করতে হবে এবং অফিসিয়াল বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কটি ব্যবহার করে আবেদন করতে হবে। স্টেনোগ্রাফার গ্রেড-২ গ্রেডে 8 বছরের নিয়মিত চাকরি এবং স্টেনোগ্রাফিতে (ইংরেজি) প্রতি মিনিটে 100 শব্দের গতি সহ আগ্রহী প্রার্থীদেরও অগ্রাধিকার দেওয়া হবে।

  • সহকারী:

কেন্দ্রীয় বা রাজ্য সরকারের বিভাগ বা সংস্থা এবং আয়কর বা কেন্দ্রীয় আবগারি (জিএসটি) বা কাস্টমস কমিশনারেট বা মাদকদ্রব্য অধিদপ্তরের উচ্চ বিভাগ ক্লার্ক 5200 থেকে 20200 টাকা + গ্রেড পে 2400 টাকা গ্রেডে 8 বছরের পরিষেবা সহ .

MINISTRY OF FINANCE RECRUITMENT:বয়সসীমা

যারা আবেদন করবে তাদের বয়স 56 বছরের বেশি হলে হবে না।

MINISTRY OF FINANCE RECRUITMENT:কীভাবে আবেদন করবেন

প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে যান সেখানে গিয়ে আপনি সব রকম কিছু জানতে পারবেন এবং বুঝতে পারবেন ।গত 10 বছরে কোন রকম বড় ছোট জরিমানা আরোপ করা হয়নি এমন প্রার্থী এই আবেদনগুলো করতে পারবেন। এছাড়া আপনার সবকিছু ফটোকপি করে আপনি যথাযথ স্থানে পাঠাতে পারেন।

 পূর্ববর্তী পাঁচ বছরের জন্য ACR/ APAR সঠিকভাবে প্রত্যয়িত, যাতে 60 দিনের মধ্যে অফিসে পৌঁছানো যায় অর্থাৎ 10.02.2023 বা তার আগে।

অফিসিয়াল ওয়েবসাইট এখানে ক্লিক করুন

FAQ/বহু চর্চিত প্রশ্ন

MINISTRY OF FINANCE RECRUITMENT:প্রার্থীর বয়স সীমা কত

যারা আবেদন করবে তাদের বয়স 56 বছরের বেশি হলে হবে না।

Leave a Comment