আর GST ক্ষতিপূরণের প্রয়োজন নেই, কেন্দ্র রাজ্যগুলিকে বলবে

কেন্দ্রীয় ফেডারেল সরকার সম্ভবত পণ্য এবং পরিষেবা কর (GST) কাউন্সিলের পরবর্তী সম্মেলনে রাজ্যগুলিকে জানাবে যে স্থিতিস্থাপক GST রাজস্ব ফ্যাড প্রকাশ করে যে রাজ্যগুলিকে 2017 সালের পরোক্ষ কর সংস্কারের জন্য অর্থপ্রদান হিসাবে কেন্দ্র থেকে আর তহবিলের প্রয়োজন নেই। .

নিম্নলিখিত GST কাউন্সিল সম্মেলন এই মাসের কোনো এক সময়ে অনুষ্ঠিত হবে

নিম্নলিখিত GST কাউন্সিল সম্মেলন এই মাসের কোনো এক সময়ে অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে।
কেন্দ্র রাজ্যগুলিকে অবহিত করবে বলে আশা করা হচ্ছে যে এপ্রিল মাসে GST রাজস্ব সংগ্রহের 20% বৃদ্ধি রাজ্যগুলির সুরক্ষিত রাজস্ব উন্নয়ন হার 14% কেন্দ্র থেকে GST ক্ষতিপূরণ দ্বারা সমর্থিত ছিল তার চেয়ে বেশি।

মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ, রাজস্থান, হরিয়ানা এবং গুজরাটের মতো বিশাল রাজ্য অর্থনৈতিক জলবায়ুতে সম্প্রতি কঠিন মুনাফা সংগ্রহ হয়েছে।

বাজেট-সম্পর্কিত নিয়মগুলি পরিষ্কার করতে হবে

কিছু রাজ্যের তাদের রাজ্য বাজেট-সম্পর্কিত নিয়মগুলি পরিষ্কার করতে হবে এবং, এটি সম্পন্ন হওয়ার সাথে সাথেই পরবর্তী জিএসটি কাউন্সিল সম্মেলন অবশ্যই একত্রিত হবে, দাবি করেছেন প্রধান এবং রাজ্য ফেডারেল সরকারের মধ্যে আলোচনা সম্পর্কে সচেতন একজন ব্যক্তি।

রাজ্য সরকারগুলি 2022 সালের জুনের পরেও জিএসটি প্রদানের প্রয়োজন অব্যাহত রাখে৷ তবে, তারা বুঝতে পারে যে জিএসটি সেস সংগ্রহের উপার্জন অবশ্যই নিষ্পত্তির ঘাটতি মেটাতে গত 2 আর্থিক বছরে উন্নীত আর্থিক বাধ্যবাধকতা পূরণ করতে ব্যবহার করতে হবে এবং তাও নয় গত জুনে কেন্দ্রের বন্দোবস্তের বন্দোবস্ত বাড়ানোর সম্ভাবনা দেখুন, রাজ্য সরকারের এক আধিকারিক জানিয়েছেন, নাম প্রকাশ না করার শর্তে তিনিও কথা বলেছেন।

FY22-এ প্রাক-মহামারী ডিগ্রীতে পুনরুদ্ধার করা হয়েছে

সরকারী তথ্য অনুসারে, বর্তমান মূল্যে ব্যক্তিগত চূড়ান্ত ব্যবহার ব্যয় FY22-এ প্রাক-মহামারী ডিগ্রীতে পুনরুদ্ধার করা হয়েছে, প্রতি বছর 16%-এরও বেশি হারে প্রসারিত হচ্ছে, সরকারী তথ্য অনুসারে বছরে প্রাপ্ত খরচের উপর কর বৃদ্ধির বিষয়ে আলোচনা করছে।

প্ল্যান মেকাররা ইন্টারনেট গেমিং ছাড়াও ট্যাক্স বাধ্যবাধকতা জুয়া এন্টারপ্রাইজ এবং রেস ট্র্যাকের প্রস্তাব নিয়ে কাজ করছে।
মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমার নেতৃত্বে পুরোহিতদের একটি দল এই সেক্টরগুলিতে 28% জিএসটি মূল্য কার্যকর করার উপযোগিতা পরীক্ষা করছে।

এই সংস্থাগুলি বিষয়টিতে স্পষ্টতার অভাবে আদালতের আদেশ দ্বারা সমর্থিত 18% GST প্রদান করছে৷ সংস্থাগুলি দাবি করে যে এগুলি সুযোগের চেয়ে দক্ষতার খেলা।

প্ল্যান নির্মাতারা অতিরিক্তভাবে একটি স্পষ্টীকরণ নিয়ে কাজ করছে যা নির্দিষ্ট ধরণের ক্রিপ্টোকারেন্সি ডিলের উপর সরকারের পরোক্ষ করের প্রযোজ্যতার উপর প্রয়োজন যা পণ্যের প্রকৃতি বা সমাধানগুলির মধ্যে নয়।

ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জের সমাধানের উপর GST মূল্য বর্তমানে 18% থেকে 28% বাড়ানোর কোনও প্রস্তাব নেই,

ক্রিপ্টোকারেন্সি এক্সচেঞ্জের সমাধানের উপর GST মূল্য বর্তমানে 18% থেকে 28% বাড়ানোর কোনও প্রস্তাব নেই, 2 ফেডারেল সরকারী কর্তৃপক্ষ দাবি করেছে, এছাড়াও ফোন না করার শর্তে কথা বলেছেন।

কেন্দ্র ক্রিপ্টোকারেন্সি সহ ভার্চুয়াল ইলেকট্রনিক সম্পদ হস্তান্তর থেকে আয়ের উপর 30% আয়কর উপস্থাপন করার পরে ক্রিপ্টোকারেন্সি পরিষেবাগুলিতে জিএসটি মূল্য বৃদ্ধি নিয়ে শিল্পের খেলোয়াড়রা বিরক্ত হচ্ছেন, ক্ষতির জন্য সেট-অফ ছাড়াই এবং মূল্যের জন্য কোনও ছাড় ছাড়াই সংগ্রহের খরচ।

ক্রিপ্টোকারেন্সি ট্রেডিংও সম্পদে 1% ট্যাক্স হ্রাসের উপর ভিত্তি করে।

28% জিএসটি শ্রেণীবিভাগের মধ্যে পড়ে এমন আইটেমগুলিকে প্রকৃতিতে অ-প্রয়োজনীয় বলে মনে করা হয়, যা কর্তৃপক্ষকে আরও লাভ বাড়ানোর সুযোগ দেয়, মুরলিধরন আর, সহযোগী, ডেলয়েট ইন্ডিয়ার মতে।

অন্য একটি মন্ত্রী গোষ্ঠী জিএসটি হার যৌক্তিককরণের জন্য প্রস্তাবগুলি পরীক্ষা করছে, তবে জীবনযাত্রার ক্রমবর্ধমান ব্যয়ের পরিপ্রেক্ষিতে জিএসটি কাউন্সিল অবশ্যই অদূর ভবিষ্যতে এগুলি গ্রহণ করবে কিনা তা দেখা অব্যাহত রয়েছে।

read more

Leave a Comment