2023 এর প্রথম সবথেকে বড় কেন্দ্রীয় সরকারের চাকরি | NTRO Recruitment

এনটিআরও তে বিমান চালক এবং সহকারী কারিগর পদের জন্য নিয়োগ দেয়া হয়েছে। আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমরা জেনে নেব কতজন প্রার্থীকে নেয়া হবে ? এবং কত তারিখ থেকে আপনি আবেদন জানাতে পারবেন? কি কি শিক্ষাগত যোগ্যতা দরকার? সবকিছু জেনে নেওয়া আমাদের এই বাংলা গ্লোবাল ডট কম ওয়েবসাইটের মাধ্যমে।

আরো দেখুন –এই কাজ করতে দারুণ মজা লাগবে, বাজারে আসলো এই নতুন কাজ যেখানে আবেদন করলেই পাবেন চাকরি শুধু এই জিনিসটা ফলো করলে | OOTB recruitment

NTRO Recruitment:সারসংক্ষেপ

National Institute of Electronics and Information টেকনোলজির অধীনে যে ন্যাশনাল টেকনিক্যাল রিসার্চ অর্গানাইজেশন রয়েছে সেখানে অনেকগুলো বিজ্ঞপ্তি ছাড়া হয়েছে । ৩১শে ডিসেম্বর ২০২২ তারিখ থেকে আবেদন শুরু হয়েছে । এই আবেদনটি চলবে ২১শে জানুয়ারি ২০২৩ তারিখ পর্যন্ত । মোট 182 টি পদে প্রার্থীদের নেওয়া হবে । কোন প্রার্থীর বয়স 30 বছরের বেশি হলে হবে না।

এছাড়া আরো অনেক কিছু আপনি অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে জানতে পারবেন এবং আমাদের এই বাংলা গ্লোবাল ডট কম এর মাধ্যমে আপনাকে বিস্তারিত জানানো হবে।

NTRO Recruitment:পদের বিবরণ এবং বেতন স্কেল

  1. Aviator-II জেনারেল সেন্ট্রাল সিভিল সার্ভিস, পে ম্যাট্রিক্স লেভেল-10-এর অধীনে গ্রুপ ‘A’ (গেজেটেড, নন-মিনিস্ট্রিয়াল) পদের জন্য প্রার্থীরা 56,100 -1,77,500 টাকা পর্যন্ত বেতন পেতে পারেন।
  2. টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট জেনারেল সেন্ট্রাল সিভিল সার্ভিস, গ্রুপ ‘বি’ (নন-গেজেটেড, নন-মিনিস্ট্রিয়াল) পদে বেতন ম্যাট্রিক্স লেভেল-07-এর অধীনে 44,900 -1,42,400 টাকা পর্যন্ত বেতন পাবেন।

NTRO Recruitment:নির্বাচনের প্রক্রিয়া

এই চাকরিতে যেসব পদপ্রার্থীদের নেয়া হবে তাদের দুটো ধাপে বাছাই করা হবে। প্রথমটি হল লিখিত পরীক্ষা এবং তারপরে সাক্ষাৎকারের ভিত্তিতে ।প্রথম ধাপে ২০০ নম্বরের লিখিত পরীক্ষায় হবে এবং দীপ্তি ধাপে ৫০ নম্বরের সাক্ষাৎকার হবে।

NTRO Recruitment:আবেদনের ফি

এই পরীক্ষার জন্য যেসব প্রার্থীরা আবেদন করবে সেসব প্রার্থীদের আবেদন ফি দিতে হবে যেমন সাধারণ শ্রেণীর প্রার্থীদের ৫০০ টাকা আবেদন দিতে হবে। কিন্তু সংরক্ষিত অর্থাৎ এস সি/ এস টি/ পি ডব্লিউ ডি এবং মহিলা প্রার্থীদের কোনরকম আবেদনটি দিতে হবে না।

NTRO Recruitment:কিভাবে আবেদন করবেন

প্রথমে আপনি অফিশিয়াল ওয়েবসাইটে যান সেখানে গিয়ে একটি লিংক পাবেন সেই লিংকে ক্লিক করার পরে একটি ফরম পাবেন। সেই ফর্মটি পূরণ করুন সেই ফর্মটি পূরণ করার পর, ফি জমা দিন। অবশেষে জমা দেয়ার পর একটি প্রিন্ট আউট বের করে নিন আপনার সুবিধার্থে।

অফিসিয়াল ওয়েবসাইট এখানে ক্লিক করুন

FAQ/বহু চর্চিত প্রশ্ন

NTRO Recruitment:আবেদনের শেষ তারিখ কবে

২১শে জানুয়ারি ২০২৩

NTRO Recruitment:আবেদন শুরুর তারিখ কবে

৩১শে ডিসেম্বর ২০২২ তারিখ

Leave a Comment