PLI scheme: ভারত সরকারের এই নতুন স্কিম সম্পর্কে জানুন | কারা পাবে এই সুবিধা এবং কি রয়েছে এই স্কিমে জেনে নিন

আজ আমরা এক নতুন প্রকল্পের বিষয় জানবো ।এটা অনেকেই জানেন না সেটা হল প্রোডাকশন লিংকড ইন্সেন্টিভ প্রকল্প। আসুন জেনে নেয়া যাক এই প্রকল্পের আওতায় পড়বে কিভাবে পড়বে? এবং এর সুযোগ সুবিধা গুলো কি কি রয়েছে? সবকিছু জেনে নেবো আমাদের বাংলা GLOBAL.COM ওয়েবসাইটের মাধ্যমে বিস্তারিত ভাবে।

আরো পড়ো –১,৬০,০০০ টাকা দেবে Amazon স্কলারশিপ। আবেদন কর এক্ষুন্নি, দেরি করলে হবে অসুবিধা

PLI scheme:প্রকল্পের উদ্দেশ্য

একটি বেসরকারি বিমান পরিবহন মন্ত্রী দেশের শিল্প কে সমর্থন করে এর একটি প্রকল্প বাস্তবায়ন করতে চেয়েছে। যাতে করে আত্মনির্ভর ভারত গড়ে তুলতে পারে। যাতে করে অনেক লোকজন এই কাজের সঙ্গে যুক্ত হতে পারে এবং তাদের নিজেদের খরচ নিজেরাই চালাতে পারে ।এরকম একটা প্রকল্প নিয়ে আসছে ভারত। সেখানে অনেক লোক তাদের নিজেদের উপর কাজ করে খেতে পারবে।

আরে সকল কিছু জানতে আপনি অফিশিয়াল ওয়েবসাইটে দেখতে পারেন। সেখানে আপনি এই সকল বিষয়ের যাবতীয় তথ্য পেয়ে যাবেন। আবেদন করবেন কী করে ? কত তারিখের মধ্যে আবেদন করবেন? কতজনকে নেয়া হবে ?সবকিছু আপনি অফিশিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে জানতে পারবেন।

অফিসিয়াল ওয়েবসাইট এখানে ক্লিক করুন

PLI scheme:এই প্রকল্পের জন্য কত টাকা লাগবে?

এই প্রকল্পটিকে বাস্তবায়ন করতে ভারত সরকার ইতিমধ্যে 120 কোটি টাকা বরাদ্দ করেছেন ।তারা চাইছেন যে ভারতের মানুষগুলো যেন আত্মনির্ভর হতে পারে। তারা যেন কারো উপর নির্ভর না করে জীবিকা নির্বাহ করে।

FAQ/বহু চর্চিত প্রশ্ন

PLI scheme:এই প্রকল্পের জন্য কত টাকা লাগবে?

120 কোটি টাকা

Leave a Comment