Pradhan Mantri Awas Yojana: বড় গন্ডগোল! এবার পুলিশ তালিকা দেখে নির্ধারণ করবে সবকিছু, যারা বাড়ি পাবেন।

আবাস যোজনার দুর্নীতি রুখতে এবার আরও কড়া কড় হলেন রাজ্য সরকার ।এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের নিজে বলেছেন সে এই জিনিসটাকে পুলিশ খতিয়ে দেখতে এবং যারা যারা এখনো পায়নি তারা যেন পেয়ে যায় সেই জন্য তৎপর হতে হবে। আর কি কি পদক্ষেপ নেয়া হয়েছে আবাস যোজনার এই বিভাগে? এবং কিভাবে আপনি আপনার তালিকা দেখতে পাবেন?

আরো পড়ো –KVS Recruitment 2022: TGT, PGT সহ এই পদগুলিতে 6900 টিরও বেশি শূন্যপদ | জানুন আবেদনের সহজ পদ্ধতি সম্পর্কে

Pradhan Mantri Awas Yojana: কী কী পদক্ষেপ নেওয়া হলো?

মমতা ব্যানার্জি জানিয়েছেন যে এবার থেকে আবাস যোজনার জিনিসটা পুলিশ খতিয়ে দেখবে। এখানে তিনি আরো বলেছেন যে প্রথমেই আবাস যোজনার জন্য গ্রামে গ্রামে গিয়ে আশা কর্মীর তালিকা বানাবে এবং এর পরেই জেলা প্রশাসনের তালিকাটি খতিয়ে দেখবে ।আরো তাড়াতাড়ি করতে হবে যাতে কোনরকম দুর্নীতি না হয় । আগামী 25 ডিসেম্বরের আগে এই কাজটি সম্পূর্ণ করতে হবে ।

মমতা ব্যানার্জি এও জানিয়েছেন যে আগামী নির্বাচনের আগে এই আবাস যোজনা নিয়ে যেন আর কোনো দুর্নীতি না হয়। সেই জিনিসটি খতিয়ে দেখবে রাজ্য সরকার এবং তার সঙ্গে সহায়তা করবে পুলিশ প্রশাসন।

Pradhan Mantri Awas Yojana: কেন্দ্র কী বলেছে?

কেন্দ্র জানিয়েছেন যে তারা রাজ্যে এই আবাস যোজনার জন্য 8 হাজার কোটি টাকা বরাদ্দ করেছেন। এই টাকাটা যেন নয় ছয় না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে এবং যারা এই যোজনায় টাকা এখনো পায়নি তারা যেন তাড়াতাড়ি তাদের একাউন্টে টাকা গুলো পেয়ে যায়।

FAQ/বহু চর্চিত প্রশ্ন

Awas Yojaya :আবাস যোজনার কাজটি কত দিনের মধ্যে কমপ্লিট করতে হবে?

25 DECEMBER,2022

Leave a Comment