আবাস যোজনার টাকা কেন পাননি? এটি করলে পাবেন আবাস যোজনার টাকা। এই হল মূল কারণ, জেনে নিন

প্রধানমন্ত্রী আবাস যোজনা তে ও দুর্নীতি তৃণমূলের। কি এই বিষয়টি। কেনই বা এই যোজনাতেও অভিযোগ উঠল তৃণমূলের উপর ? কিসের ভিত্তিতে এই অভিযোগটি তোলা হয়েছে তৃণমূলের উপর? টাকা কি সবাই পেয়ে যাবে ? নাকি তাতেও কোন প্রবলেম দেখা দেবে।সবকিছু জেনে নেব আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে। আসুন বিস্তারিতভাবে জেনে নিয়ে আমাদের বাংলা গ্লোবাল ডটকমের ওয়েবসাইটে।

আরো পড়ো –ইন্ডিয়ান ব্যাঙ্ক এসও অ্যাডমিট কার্ড 2022 প্রকাশিত হয়েছে – এখনই ডাউনলোড করুন

প্রধানমন্ত্রী আবাস যোজনা নিয়ে দুর্নীতি যে তৃণমূলের ওপর অভিযোগটি আছে সেটা পৌঁছে গেছে BDO এর কাছে। আর এই অভিযোগটি খতিয়ে দেখার ব্যবস্থা করেছেন সেই ব্লকের BDO এবং আশ্বাস দিয়েছেন যে তিনি খুব শীঘ্রই এই টাকাটি পেয়ে যাবেন।

WHERE DID THE BAD INCIDENT OF AWAS YOJANA HAPPEN? (কোথায় ঘটেছে)

এই ঘটনাটি ঘটেছে বীরভূমের মুরারই এক নম্বর ব্লকে। ওই গ্রামের বাসিন্দা পেশায় বাস চালক বশির শেখের নামে ২০১৭-১৮ আর্থিক বর্ষের প্রধানমন্ত্রী গ্রাম যোজনা বাড়ির প্রাপকের তালিকা নাম নথিভুক্ত হয়। কিন্তু পঞ্চায়েত সদস্য খায়রুল বাশার পাশের এক বাসিন্দাকে ওই টাকাটা পাইয়ে দেন। বিষয়বস্তু জানতে পেরে তিনি পঞ্চায়েতের দ্বারস্থ হলে, তাকে আশ্বস্ত করা হয় যে তিনি তার প্রাপ্য টাকা পেয়ে যাবেন এবং সঙ্গে গীতাঞ্জলি প্রকল্পের টাকাও তিনি পেয়ে যাবেন।

AWAS YOJANA:লোকটি কী কী করেছেন?

কিন্তু গত কয়েক বছর দরজার দরজায় ঘুরেও তিনি সেই টাকাটি পাননি। শেষে তিনি সেই ব্লকের BDO এর ধারাস্থ হয়েছেন । BDO তাকে আশ্বাস দিয়েছেন যে,তিনি এই বিষয়টি তিনি খতিয়ে দেখবেন এবং তিনি যাতে তার প্রাপ্য টাকাটা পেয়ে যান সেই ব্যবস্থা তিনি নেবেন।

এই অভিযোগটি অস্বীকার করেছেন পঞ্চায়েত সদস্য খায়রুল বাশার তিনি বলেছেন এই অভিযোগটি সম্পূর্ণ ভিত্তিহীন কিন্তু BDO প্রণব চট্টরাজ বলেছেন তিনি এই বিষয়টি খতিয়ান এবং প্রয়োজনে কড়া ব্যবস্থা নেবেন।

AWAS YOJANA:রাজনৈতিক দলের প্রতিক্রিয়া

এছাড়া রাজনৈতিক না হলে তৃণমূলের উপর অনেক রকম কুমন্তব্য ছুটে আসছে অন্য রাজনৈতিক দলের থেকে। তৃণমূলের মুরারই এক নম্বর ব্লকের সভাপতি বলেছেন আমরা দলীয়ভাবে এই বিষয়টি খতিয়ে দেখব এবং অভিযোগ কি এবং কারা এর সঙ্গে যুক্ত? তাদেরক উপর কড়া ব্যবস্থা নেয়া হবে।

FAQ/বহু চর্চিত প্রশ্ন

AWAS YOJANA:কোন জায়গার দুর্নীতির কথা তুলে ধরা হয়েছে?

এই ঘটনাটি ঘটেছে বীরভূমের মুরারই এক নম্বর ব্লকে।

AWAS YOJANA:কোন বছরের টাকা, সেই ব্যক্তি তার ব্যাংক অ্যাকাউন্টে পায়নি?

২০১৭-১৮ আর্থিক বর্ষের

Leave a Comment