RBI Digital Rupee: ভারতীয় RBI নিজস্ব ডিজিটাল টাকা আবিষ্কার করলো ক্রিপটোর মতো। হা হয়ে যাবেন এর বিষয়ে জেনে, পৃথিবীতে এমন কেউ করেনি

ভারতীয় RBI নিজস্ব ডিজিটাল টাকা আবিষ্কার করল কৃপ্টের মত । আসুন জেনে নেয়া যাক এই ডিজিটাল রুপি তে কি কি করে মানুষের সহায়তা করবে? এর ফলে মানুষের কি সুযোগ সুবিধা বাড়বে ? আরও অনেক কিছু জানতে যুক্ত থাকুন ।আমাদের এই বাংলা GLOBAL.COM ওয়েবসাইটের। আমরা প্রতিনিয়ত আপনাকে এই সকল বিষয় সম্বন্ধে আপডেট দিতে থাকব।

আরো পড়ো –সরাসরি ইন্টারভিউ তে চাকরি! West Bengal Govt Recruitment: ডিরেক্টরেট অফ টেক্সটাইলসে চাকরি। বছরের শুরুতেই নতুন সরকারি চাকরি

RBI Digital Rupee:কী কী সূযোগ পাবে?

মানুষ যদি এই ডিজিটাল রুবি ব্যবস্থা ব্যবহার করে থাকে, তাহলে তাদের আর কোন টাকা-পয়সা নিয়ে ঘুরতে হবে না। তারা ডিজিটাল অ্যাপের মাধ্যমে বা আপনার ফোনের মাধ্যমে সব রকম ট্রানজ্যাকশন করতে পারবে। এর ফলে তাদের কোনো রকম অসুবিধা হবে না, চুরি করতে পারবে না লোকে টাকা। এছাড়া তারা ডাইরেক্ট এক ব্যাংক থেকে অন্য ব্যাংকে নিজস্ব টাকা নিজেরাই ট্রানস্ফার করতে পারবে এই ডিজিটাল এর মাধ্যমে।

RBI Digital Rupee:ডিজিটাল রুপি কি?

ডিজিটাল রুপির অন্য নাম ই- রূপি। এটা আপনি ফোনের মাধ্যমে বা এবং নিজস্ব যে আর বি আই এর অ্যাপ রয়েছে সেখান থেকে আপনি সব রকম সুযোগ সুবিধা গুলো পেয়ে থাকবেন ।এর ফলে আপনাকে কোন ব্যাংকের লম্বা লাইনে দাঁড়াতে হবে না। আপনাকে ঝুট ঝামেলা পাকিয়ে অন্য কোন শাখা ব্যাংকে যেতে হবে না। আপনি বাড়িতে বসে আপনার ফোনের মাধ্যমে সব রকম কাজ করতে পারবেন।

FAQ/বহু চর্চিত প্রশ্ন

RBI Digital Rupee:ডিজিটাল রুপির অন্য নাম কি?

ই রুপি

Leave a Comment