ভারতীয় নৌবাহিনীতে এসএসসি আইটি পদে নিয়োগ নেওয়া হচ্ছে, কতগুলো শূন্য পদে বা নেয়া হচ্ছে এই পদপ্রার্থীদের?

ভারতীয় নৌবাহিনীতে এসএসসি আইটি পদে নিয়োগ নেওয়া হচ্ছে, আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমরা নৌবাহিনীতে কোন পদে কতজন প্রার্থীকে নেওয়া হচ্ছে। সবকিছু জেনে নেব একদম বিস্তারিতভাবে আমাদের এই বাংলা গ্লোবাল ডট কম ওয়েবসাইটের মাধ্যমে। আজকের প্রতিবেদনের মাধ্যমে আমরা জেনে নেব শিক্ষাগত যোগ্যতা এই পদের জন্য কি কি দরকার? কি করে আপনি আবেদন করবেন? কতগুলো শূন্য পদে নেয়া হচ্ছে এই পদপ্রার্থীদের?

আরো দেখুন –পশ্চিমবঙ্গের শিক্ষার্থীদের জন্য আরও বড় রকমের মাসিক বৃত্তি চালু করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় | কত টাকা করে এই মাসিক বৃত্তিতে দেয়া হবে ছাত্রছাত্রীদের?

Indian Navy SSC IT Recruitment 2023:যোগ্যতার মানদণ্ড

যেসব প্রার্থীরা ভারতীয় নৌবাহিনী SSC আইটি পদের জন্য আবেদন করবেন তাদের অবশ্যই কম্পিউটার সায়েন্স অথবা কম্পিউটার ইঞ্জিনিয়ারিং শাখাতে নূন্যতম ষাট শতাংশ নাম্বার পেয়ে পাস করতে হবে ।তাহলে সেই প্রার্থী এই পদের জন্য আবেদন জানাতে পারবে।

এছাড়া জন্ম তারিখ জুলাই ১৯৯৮ থেকে জানুয়ারি ২০০৪ সালের ভেতরে হতে হবে । তাহলে সেই প্রার্থী এই পদের জন্য আবেদন জানাতে পারবে।

Indian Navy SSC IT Recruitment 2023:আবেদনের তারিখ

ভারতীয় নৌ বাহিনী এস এস সি আই টি পদের জন্য যেসব প্রার্থীর আবেদন জানাবে তারা আবেদন অনলাইনে মাধ্যমে করতে পারবে। এই আবেদন চালু হয়েছে 21 জানুয়ারি ২০২৩ থেকে এবং আবেদনের শেষ তারিখ হল ৫ ফেব্রুয়ারি ২০২৩।

Indian Navy SSC IT Recruitment 2023:নির্বাচন পদ্ধতি

যেসব এই পদের জন্য আবেদন জানাতে চাই তাদের নির্বাচন করা হবে ডিগ্রিতে প্রাপ্ত নাম্বারের উপর ভিত্তি করে ।এছাড়া এমসিএ এবং এম এস সি সম্পন্ন করার প্রার্থীদের সমস্যা সেমিস্টারের নাম্বার ও দেখা হবে এছাড়া পঞ্চম সেমিস্টার পর্যন্ত সব সেমিস্টার প্রার্থীদের প্রাপ্ত নম্বর বিবেচনা করা হবে। এবং সর্বশেষ তাদের ইন্টারভিউ এর মাধ্যমে সব প্রার্থীকে এই পদের জন্য নির্বাচন করা হবে।

Indian Navy SSC IT Recruitment 2023:পরীক্ষা সম্পর্কে

যেসব প্রার্থীরা এই পদের জন্য নির্বাচিত হবে তাদের প্রাথমিকভাবে ১০ বছরের জন্য এই পরিষেবায় নিযুক্ত করা হবে। তারপরে দুই বছর করে দুইবার বাড়িয়ে সর্বোচ্চ চার বছর বাড়ানো যাবে। এই চাকরির মেয়াদ তাও আবার চাকরির প্রয়োজনীয়তা কর্ম ক্ষমতা এবং মেডিকেল চেক করে সেই বিষয়টি বিবেচনা করা হবে।।

অফিসিয়াল ওয়েবসাইট এখানে ক্লিক করুন

FAQ/বহু চর্চিত প্রশ্ন

Indian Navy SSC IT Recruitment 2023:আবেদনের শেষ তারিখ কবে?

৫ ফেব্রুয়ারি ২০২৩।

Leave a Comment