দক্ষিণ রেলওয়েতে নেয়া হয়েছে অনেক পদপ্রার্থীদের, Southern Railway recruitment 2023

দক্ষিণ রেলওয়েতে নেয়া হয়েছে অনেক পদপ্রার্থীদের। আপনি যদি রেলের চাকরি করতে চান তাহলে আজকের প্রতিবেদন টা আপনার জন্য। এই প্রতিবেদনের মাধ্যমে আমরা জেনে নেবো কত জন কে নেয়া হচ্ছে দক্ষিণ রেলওয়েতে? আবেদন করবেন আপনি কি করে? আর কতদিনই বা বাকি রয়েছে? এছাড়া আরো অনেক কিছু জেনে নেবা আমাদের ওয়েবসাইট থেকে বিস্তারিতভাবে।

আরো দেখুন –পশ্চিমবঙ্গের শিক্ষার্থীদের জন্য আরও বড় রকমের মাসিক বৃত্তি চালু করছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় | কত টাকা করে এই মাসিক বৃত্তিতে দেয়া হবে ছাত্রছাত্রীদের?

Southern Railway recruitment 2023: আবেদনের তারিখ

যেসব প্রার্থীরাই পদের জন্য আবেদন করবেন তারা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন ।এই অনলাইনে আবেদন শুরু হয়েছে 30 শে ডিসেম্বর 2022 তারিখ থেকে এবং এই আবেদন চলবে 29 জানুয়ারি 2023 তারিখ পর্যন্ত।

Southern Railway recruitment 2023: সার সংক্ষেপ

দক্ষিণ রেলওয়ে ভারতে যেসব প্রার্থীদের নেয়া হচ্ছে তারা 29 জানুয়ারি থেকে আর আবেদন জানাতে পারবে না ,29 জানুয়ারির আগে তাদের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন জানাতে হবে ।এসি মেকানিক, কার্পেন্টার, ইলেকট্রিশিয়ান, ইলেকট্রিক মেকানিক পদের জন্য আবেদন জানাতে পারবেন।

Southern Railway recruitment 2023: পদের নাম এবং সংখ্যা

বিভিন্ন ট্রেডের জন্য মোট 4103 শিক্ষানবিশ শূন্যপদ পূরণ করা হবে। এর মধ্যে রয়েছে এসি মেকানিক- 250 পদ, কার্পেন্টার- 18 পদ, ডিজেল মেকানিক- 531 পদ, ইলেকট্রিশিয়ান- 1019 পদ, ইলেকট্রনিক মেকানিক- 92 পদ, ফিটার- 1460 পদ, মেশিনিস্ট- 71 পদ, মিল রাইট রক্ষণাবেক্ষণ ( MMW ) – 24 পদ, পেইন্টার – 80 পদ এবং ওয়েল্ডার – 553 পদ।

Southern Railway recruitment 2023: বয়স সীমা

যেসব প্রার্থীরা এই পদের জন্য আবেদন জানাবেন তাদের নূন্যতম বয়স 15 বছর হতে হবে এবং সর্বোচ্চ বয়স 24 বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য বিশেষ ছাড় রয়েছে।

আরও কিছু জানতে চান তাহলে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে দেখতে পারেন। সেখানে সব রকম তথ্য এবং এই পদের জন্য যে বেরিয়েছে সেই সম্বন্ধে জানতে পারবেন।

অফিসিয়াল ওয়েবসাইট এখানে ক্লিক করুন

FAQ/বহু চর্চিত প্রশ্ন

Southern Railway recruitment 2023: কত গুলো শূন্য পদের জন্য প্রার্থী নেওয়া হচ্ছে?

4103

Leave a Comment