TET EXAM: টেট এর রেজাল্ট নিয়ে ফের জল্পনা! তাহলে এবার ও কি পরীক্ষার্থীরা পড়বে বিপদে? জেনে নিন আসল সত্য

দীর্ঘ পথচলার পরেই বছর অনুষ্ঠিত হতে চলেছে টেট এক্সাম। চাকরি প্রার্থীদের মধ্যে এক অন্যরকম উত্তেজনা ।কিন্তু মাঝেমধ্যেই সবার ভিতর একটা জল্পনা দেখা দিচ্ছে, আবারো কি সেই পুরনো স্মৃতির দেখা দেবে?

এইবার ও কি প্রবলেমে পড়বে চাকরি প্রার্থীরা? নাকি এবার সব রকম সবকিছু ঠিকঠাক ভাবে হবে। আসুন জেনে নেয়া যাক এই সকল বিষয় সম্বন্ধে আমাদের বাংলা global.com ওয়েবসাইটের মাধ্যমে বিস্তারিত ভাবে।

আরো পড়ো –ভারত সরকারের এই প্রকল্পের দ্বারা নিজের সম্পত্তি বাঁচান, জেনে নিন বিস্তারিত তথ্য, Scheme for Intellectual Property Govt. of India

TET EXAM:কি পরিষেবা?

আর শুধু রাত টুকুই বাকি । রাত পোহালেই রাজ্যজুড়ে শুরু হবে প্রাথমিক টেট পরীক্ষা । রবিবার বেলা 12 টা থেকে শুরু হবে এই পরীক্ষা। আর চলবে দুপুর আড়াইটা পর্যন্ত। মোট 1453 পরীক্ষাকেন্দ্রে পরীক্ষার্থীরা পরীক্ষা দেবে।

মোট ছয় লাখ 90 হাজার 931 জন পরীক্ষার্থী পরীক্ষা দেবে । তাদের কথা ভেবে যানবাহনের কোনরকম ত্রুটি-বিচ্যুতি না হয় এই জন্য রাজ্য সরকার থেকে দুই হাজারেরও বেশি এবং 30 হাজারেরও বেশি বেসরকারি রাস্তায় নেমেছে। এছাড়া তারা ট্রেন পরিষেবা বাড়িয়েছে বলে জানান রাজ্য সরকার থেকে।

TET EXAM:কন্ট্রোল রুম পরিষেবা

যানবাহন পরিষেবায় যাতে কোন অসুবিধা না হয় এইজন্য রাজ্যে খোলা হয়েছে কন্ট্রোলরুম। আপনি এই কন্ট্রোল রুমে ফোন করে আপনার সমস্যাগুলো জানাতে পারেন। যাতে করে তারা তাদের সাধ্যমতো আপনাকে সাহায্য করতে পারে।

দুর্গাপুর হেডকোয়ার্টার কন্ট্রোল রুমের দায়িত্বে রয়েবেন উজ্জ্বল সামন্ত আর বাপ্পাদিত‌্য মণ্ডল। ফোন নম্বর ৭৩৬৩৯২০০৭০। বাপ্পাদিত‌ মণ্ডল ৯৪৩৪৬৭৩৮৪২। ডিইও শুভেন্দু দাস ৭৬৯৯৯৯৫৯১০। বেলঘরিয়া ডিভিশনাল অফিসের দায়িত্বে থাকবেন, সুব্রত মজুমদার, গোবিন্দ দাস, আকাশ দত্ত। তাঁদের নম্বর ৯৮৭৫৩৭৪২২৭, ৯৮৩৬৯৫৬১৯৯, ৮৭৭৭০৪৭১৪৭

TET EXAM:কী কী ব্যবস্থা নেয়া হয়েছে?

আগের সেই ভয়াবহ চিত্র জন্য আবার পুনরাবৃত্তি না হয় এই জন্য এই বছর পরীক্ষাকেন্দ্রে এবং পরীক্ষার দিন অনেক রকম সর্তকতা নেয়া হয়েছে। যেমন পরীক্ষার আগে বায়োমেট্রিক এর মাধ্যমে পরিচয় যাচাই ,মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি, সিসিটিভি নজরদারি এছাড়া অনেক কিছু। এবার পরীক্ষার্থীদের সর্তকতা অবলম্বন করতে হবে ।

এছাড়া জানানো হয়েছে যে কোনরকম ব্যক্তি যদি কোন গাইডলাইন লংঘন করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে এবং তার পরীক্ষা বাতিল করে দেয়া যেতে পারে।

FAQ/বহু চর্চিত প্রশ্ন

TET EXAM:কতো জন প্রার্থী পরীক্ষা দিচ্ছে?

মোট ছয় লাখ 90 হাজার 931 জন পরীক্ষার্থী পরীক্ষা দেবে ।

TET EXAM:কত গুলো কেন্দ্রে পরীক্ষা হবে?

1453

Leave a Comment