টুইটারের কয়েকটি অসাধারণ ফিচার সম্পর্কে জেনে নিন

আজকের এই লেখাটিতে আমরা জানবো টুইটার নামক সোশ্যাল মিডিয়ার কয়েকটি বিশেষ এবং গুরুত্বপূর্ণ ফিচার যা আপনার কাজে লাগবে। আমরা একে একে প্রত্যেকটি ফিচার সম্পর্কে বিস্তারিত জানব আজকের লেখাটিতে। এই লেখাটি পড়ার দ্বারা আপনি আরো সঠিকভাবে টুইটারকে ব্যবহার করতে পারবেন। এই কারণে নিচে লেখা বিষয়গুলি মনোযোগ সহকারে পড়ুন এবং বন্ধুদের পড়তে সুযোগ করে দিন।

ফিড দু রকম ভাবে কাজ করে


যখন আমরা টুইটার ওপেন করি বা খুলি তখন আমাদের সামনে টুইটারের সাধারণ ফিড আসে। সাধারণভাবে আমরা সেগুলি দেখা শুরু করেছি এবং অনুসরণ করি আমাদের প্রিয় তারকাদের। কিন্তু আপনি জানলে অবাক হবেন এই টুইটারের ফিড দু রকম ভাবে কাজ করে। সুতরাং আপনি দু রকম ভাবে টুইটারের ফিট কে ব্যবহার করতে পারবেন।
প্রথম ফিড এ আসে সাধারণ ব্যক্তিরা যাদের আপনার ফলো করা নেই। টুইটার খোলার সময় এই ফিড সাধারণত আমাদের সামনে আসে। কিন্তু তার পাশে রয়েছে আরেকটি ফিড যেটিতে আপনি যাদের ফলো করেছেন তাদের সবার খবর আপনার সামনে আসে।
আপনি যদি দ্বিতীয় টি ফলো করতে চান মানে আপনার পছন্দসই ব্যক্তিকে ফলো করতে যান এবং তাদের টুইট দেখতে চান তাহলে আপনাকে একটি কাজ করতে হবে। আপনার মোবাইল বা কম্পিউটারের স্ক্রিনে উপরের দিকের কোনায় ঢাকা স্ক্রল আইকন দেখতে পাবেন। সেখানে ক্লিক করবেন এবং see latest tweet instead ওই জায়গাটি তে ক্লিক করবেন। আপনার কাজ সফলভাবে হয়ে যাবে।

Read – কিভাবে জোমাটো তে খাবার অর্ডার করবেন এবং কিভাবে কুপন কোড ব্যবহার করবেন?

এডভান্স সার্চ অনেকভাবে আপনি এটিকে ব্যবহার করতে পারবেন টুইটারে


আপনি যদি নিয়মিত টুইটার ব্যবহার করে থাকেন তবে আপনি এই সার্চ ফিচারটি ব্যবহার অবশ্যই করেছেন। তবে এই সার্চ ফিচার ব্যবহার করার অনেক রকম নিয়ম রয়েছে এবং অনেকভাবে আপনি এটিকে ব্যবহার করতে পারবেন টুইটারে। কিভাবে সার্চ ফিচার ব্যবহার করবেন একটু জেনে নিন। যদি আপনি কোন ব্যক্তিকে খুঁজে বের করতে চান টুইটার এর ভিতর তাহলে আপনাকে সেই ব্যক্তির নামের সামনে ‘@’ চিহ্নটি বসাতে হবে। তারপর সেই ব্যক্তির একাউন্ট আপনার সামনে চলে আসবে। যদি আপনি কোন নির্দিষ্ট টুইট ক্যাম্পেইনকে সার্চ করতে চান তাহলে হ্যাশট্যাগ চিহ্নটি ব্যবহার করতে পারেন। এতে সেই সকল টুইট প্রদর্শিত হবে যেগুলি ওই হ্যাশট্যাগ টি ব্যবহার করেছে।

Readমোবাইলের ইন্টারনেট স্পীড বৃদ্ধি করার ৫ টি দারুন উপায়

পিন টুইট করা টুইট থাকে সবার আগে দেখতে পারবে


আশা করব আপনারা বেশিরভাগই ফেসবুক ব্যবহার করেছেন। ফেসবুকে একটি বিশেষ ফিচার রয়েছে যেটি হল আপনার একাউন্ট এ কোন একটি পোস্ট কে আপনি পিন করে রেখে দিতে পারবেন। তবে জানলে আপনি অবাক হবেন আপনি এই জিনিসটি কিন্তু টুইটারেও করতে পারবেন। টুইটারে গিয়ে পিন্টু ইওর প্রোফাইল বলে একটি জায়গা রয়েছে সেখানে ক্লিক করলে আপনার টুইটারের সেই পোষ্টটি পিন হয়ে যাবে। এতে দর্শকরা যারা আপনার প্রোফাইলে আসবে তারা ওই পিন করা টুইট থাকে সবার আগে দেখতে পারবে।

Read – ইলন মাস্ক টুইটারের জন্য 44 বিলিয়ন ডলারের চুক্তি আটকে রেখেছেন কিন্তু কেন?

স্পেসেস দ্বারা আপনি এটি করতে পারবেন


এই জিনিসটি আপনি এর আগে ফেসবুকে ইনস্টাগ্রামে দেখে থাকবেন সেটি হল লাইভ অডিও কনভাসেশন। সোজা বাংলায় সরাসরি কথোপকথন। টুইটারে আপনি সরাসরি একে অন্যের সাথে কথা বলার জন্য বা লাইভ কোন চ্যানেলের যোগদান করার জন্য স্পেইসবার টি ব্যবহার করতে পারেন। এই স্পেসেস দ্বারা আপনি এটি করতে পারবেন।

উপসংহার


আশা করছি উপরে বলা একটি গুরুত্বপূর্ণ বিষয় যেগুলি আপনি টুইটারে ব্যবহার করতে পারবেন। এমন গুরুত্বপূর্ণ বিষয়ে আরও জানতে আমাদের এই ওয়েবসাইটের কোনো লেখা গুলি পড়ে দেখতে পারেন আশা করছি আপনার অনেক উপকার হবে।

Leave a Comment