জোড়া ভাতায় টাকা পাবেন মহিলারা, জেনে নিন,কোন কোন ভাতায় একসাথে আবেদন করতে পারবেন?

২০২১ সালে রাজ্যের সমস্ত বিধবা মহিলাদের সমস্যার শেষ ছিল না ।যেসব মহিলারা বিধবা ভাতা পেতেন তারা লক্ষ্মীর ভান্ডারের টাকা পেতেন না, আর যারা লক্ষী ভান্ডারের টাকা পেতেন তারা বিধবা ভাতা পেতেন না। এবার রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে যে, মহিলাদের বিধবা ভাতা এবং লক্ষী ভান্ডার ভাতা উভয়ে দেয়া হয়ে থাকবে । আসুন জেনে নিয়ে যায় এইসব বিস্তারিতভাবে।

কোন কোন ভাতায় একসাথে আবেদন করতে পারবেন?

আরো পড়ো—Nainital Bank Admit Card 2022: এখুনি ডাউনলোড করুন এক Click এ

নবান্ন সূত্রে জানানো হয়েছে যে যেসব মহিলারা প্রতিমাসে লক্ষ্মী ভান্ডারের টাকা পেয়ে থাকেন তাদের ওই টাকাকে মাসিক রোজগার হিসেবে ধরা হবে না । সেই জন্যই যেসব মহিলারা লক্ষী ভান্ডার পাবেন তারা বিধবা ভাতা ও পেতে পারবেন। এই সবুজ সংকেত নবান্নের তরফ থেকে পশ্চিমবঙ্গের বিধবা মহিলাদের জানানো হয়েছে।

কি কি সুবিধা রয়েছে

  • রাজ্যের যেসব বসবাসকারী ৬০ বছর এবং তার কম বয়সী বিধবা মহিলারা আগামীদিনে লক্ষী ভান্ডার এবং বিধবা ভাতার জন্য একসঙ্গে আবেদন করতে পারবেন।
  • পশ্চিমবঙ্গের তপশিলি জাতি এবং উপজাতিভক্ত মহিলারা লক্ষী ভান্ডারের অধীনে এক হাজার টাকা এবং বিধবা তাই ১০০০ টাকার মোট ২০০০ টাকা করে পাবেন।
  • এছাড়া অন্যদিকে জেনারেল এবং ওবিসি সম্প্রদায়ের মহিলারা লক্ষী ভান্ডারের ৫০০ টাকা এবং বিধবা ভাতার হাজার টাকা হিসেবে, ১৫০০ টাকা করে পেয়ে থাকবেন।

আগামী দিনে হয়তো এই সংক্রান্ত বিষয়ে বদল হতে পারে। কিন্তু এখনো পর্যন্ত কোনো রকম কিছু জানানো হয়নি। এই সুযোগ-সুবিধা পেতে রাজ্য সরকারের তরফ থেকে তাড়াতাড়ি নির্দেশিকা আনতে চলেছে।

অফিসিয়াল ওয়েবসাইট– এখানে ক্লিক করুন

FAQ /বহু চর্চিত প্রশ্ন

পশ্চিমবঙ্গের তপশিলি জাতিরা লক্ষী ভান্ডারের মাধ্যমে কত টাকা করে পেয়ে থাকেন?

1000 টাকা

পশ্চিমবঙ্গের জেনারেল এবং ওবিসি লোকেরা লক্ষ্মী ভান্ডারের মাধ্যমে কত টাকা করে পেয়ে থাকেন?

500 টাকা

Leave a Comment