Yes Bank’s এ ডিজিটাল টাকা কিভাবে ব্যবহার করবেন? রইল চমকে দেওয়া পদ্ধতি | Yes Bank’s Digital Rupee app

খুব শীঘ্রই ইয়েস ব্যাংক আনতে চলেছে। ডিজিটাল রুপি অ্যাপ চ্যাপ এর মাধ্যমে আপনি খুব সহজেই টাকা ট্রান্সফার করতে পারবে এবং অনেক সুযোগ-সুবিধা পেয়ে থাকবেন। এই সকল আমরা কি করে জানবো? এবং কি করে ব্যবহার করব? এবং এর সুযোগ সুবিধা গুলো কি রয়েছে। আসুন সবকিছু জেনে নিয়ে যাক বাংলা গ্লোবাল ডট কম এর ওয়েবসাইটে বিস্তারিতভাবে।

আরো পড়ো –তাহলে কি আপনার চাকরি যাচ্ছে? ভারতীয় রেলওয়েতে হল কোটি টাকার চাকরি চুরি | কেন হল এর আসল রহস্য কি জেনে নিন

ইয়েস ব্যাঙ্ক রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার মাধ্যমে দেশের মধ্যে প্রথম এই ডিজিটাল রূপে আপনি চালু করতে চলেছে। এই অ্যাপটি চালু হয়েছে এক ডিসেম্বর ২০২২ তারিখ থেকে।

কেমন করে কাজ করে?

যেসব প্রার্থীরা ইয়েস ব্যাংকের একাউন্টে তাদের টাকা রয়েছে তারা এই ডিজিটাল অ্যাপের সুযোগ সুবিধা গুলো পেয়ে থাকবেন। এবং এই অ্যাপের মাধ্যমে তারা খুব সহজে ব্যাংক থেকে টাকা লেনদেন করতে পারবেন।

ডিজিটাল রুপি টা কি?

এই ডিজিটাল রুপিটি হল রিজার্ভ ব্যাংকের একটি অফিসিয়াল কারেন্সি। যেটা ই -রুপি বলেও পরিচিত। এর মাধ্যমে আপনি টাকা পয়সা ছাড়াই অ্যাপের মাধ্যমে সব রকম কাজ করতে পারবেন।

গুরুত্বপূর্ণ কাজ কি এই ডিজিটাল কারেন্সির?

এটি একটি ভালো উদ্যোগ RBI এর তরফ থেকে। এর মাধ্যমে কোনরকম ঝামেলা ছাড়ায় ,আপনাকে টাকা বহন করার থেকে আপনি আপনার ফোনের মাধ্যমে অ্যাপর মাধ্যমে সব রকম সুযোগ-সুবিধা পেয়ে যাবেন। নএতে মানুষের বিশ্বাস থাকবে এবং আরো কাজ করতে সুযোগ সুবিধা মানুষের ভিতরে বেড়ে যাবে।

FAQ/বহু চর্চিত প্রশ্ন

ভারতে প্রথম কোন ব্যাংক ডিজিটাল কারেন্সি চালু করতে চলেছে?

ইয়েস ব্যাংক

Leave a Comment